রাবিতে ছায়া জাতিসংঘের সম্মেলন শুরু ২৫ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২২ নভেম্বর ২০২১ ১৯:১৪; আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ০৯:৩০

আরইউমুনা কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামী বৃহস্পতিবার থেকে চারদিন ব্যাপী ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু হতে যাচ্ছে। 'চতুর্থ শিল্প বিপ্লবের জন্য উদ্ভাবনের সংস্কৃতিকে উদ্দীপ্ত করা' প্রতিপাদ্যকে সামনে রেখে এ সম্মেলনের আয়োজন করছে রাজশাহী বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড নেশনস এসোসিয়েশন (আরইউমুনা)।

সোমবার (২২ নভেম্বর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয় রবীন্দ্র ভবনের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীরা তাদের উদ্ভাবনী চিন্তাচেতনা তুলে ধরবেন এই সম্মেলনের মাধ্যমে। এতে দেশের প্রায় ৫০টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় ৩০০ জন শিক্ষার্থী বিভিন্ন দেশের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করবেন।

সংবাদ সম্মেলনে আরো জানো হয়, জাতিসংঘের আদলে ৭টি কমিটি নিয়ে এবারের সম্মেলন আয়োজন করা হবে। এগুলো হলো জাতিসংঘ নিরাপত্তা কাউন্সিল, জাতিসংঘ পরিবেশ কর্মসূচি, জাতিসংঘ শিল্প উন্নয়ন সংস্থা, বিশ্ব বাণিজ্য সংস্থা, উত্তর আটলান্টিক নিরাপত্তা জোট, স্পেশালাইজড কমিটি ফর বাংলাদেশ এফেয়ার্স, এবং ইন্টারন্যশনাল প্রেস।

আগামী ২৫ নভেম্বর বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) সম্মেলনটির উদ্বোধন করা হবে। সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাবি ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ও ভারতিীয় হাইকমিশনার অজয় কুমার মিশ্র।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আরইউমুনার উপদেষ্টা শাহ আজম শান্তনু, সংগঠনটির সভাপতি সাকিব আহমেদ ও সাধারণ সম্পাদক নাদিয়া শারমিন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top