মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

বিবাহিত ছাত্রীদের হল ছাড়তে হবে না

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২১ ০৭:০৯; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ০২:৩০

ফাইল ছবি

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিবাহিত আবাসিক ছাত্রীদের হল ছাড়তে হবে না। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আগামী ৩০ জানুয়ারির মধ্যে বিবাহিত আবাসিক ছাত্রীদের হল ছাড়ার যে নোটিশ দিয়েছিল তা স্থগিত করা হয়েছে।

শিক্ষার্থীদের দাবির মুখে বিশ্ববিদ্যালয়ের আলেমা খাতুন ভাসানী হলের প্রভোস্ট অধ্যাপক ড. রোকসানা হক রিমি আগের নোটিশের কার্যকারিতা স্থগিত করেন পুনরায় নোটিশ টানিয়ে দেন। পরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি সাংবাদিকদের জানানো হয়।

বিশ্বাবিদ্যালয় সূত্র জানায়, আলেমা খাতুন ভাসানী ছাত্রী নিবাসে সিট রয়েছে ২৪৮টি। করোনার পরবর্তী সময়ে সিটের জন্য অধিক শিক্ষার্থী আবেদন করায় হলের প্রভোস্ট গত ১১ ডিসেম্বর হলের বোর্ডে বিবাহিত শিক্ষার্থীদের হল ছেড়ে দেয়ার নোটিশ টানিয়ে দেন। হল ছাড়ার জন্য সময় বেধে দেয়া হয় আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত। এই সময়ের মধ্যে হল না ছাড়লে জরিমানাসহ সিট বাতিলের কড়া বার্তা দেয়া হয় নোটিশে। কর্তৃপক্ষের এই নোটিশে শিক্ষার্থীদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। পরে বিষয়টি বিবেচনা করে সোমবার সন্ধ্যায় আবার নোটিশ দেয়া হয়। বিবাহিত ছাত্রীদের হল ছাড়ার নোটিশ স্থগিত করায় শিক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয়ের ভিসি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এ আর এম সোলায়মান জানান, বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী বিবাহিত ছাত্রীদের আবাসিক হলে থাকার বিষয়ে বিধি নিষেধ রয়েছে। কিন্তু সার্বিক বিষয় বিবেচনা করে এ আইনটি আর ব্যবহৃত হয় না। সেই প্রেক্ষিতে গত ১১ ডিসেম্বর বিবাহিত ছাত্রীদের হল ছাড়তে নোটিশ দেয়া হয়েছিল। বিষয়টি নিয়ে ছাত্রীদের মাঝে প্রতিক্রিয়া সৃষ্টি হয়। যে কারণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আগের নোটিশের কার্যকারিতা স্থগিত করে দেয়।

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top