রাবির নতুন জনসংযোগ প্রশাসক ড. প্রদীপ পাণ্ডে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২২ ১৮:৪১; আপডেট: ১৯ জানুয়ারী ২০২২ ১৩:৫৯

অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকগা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আব্দুস সালাম স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডেকে পরবর্তী জনসংযোগ প্রশাসক নিয়োগ করা হলো। আগামী ১১ জানুয়ারী থেকে এ আদেশ কার্যকর হবে।

জানা যায়, প্রফেসর পাণ্ডে এইচএসসিতে রাজশাহী শিক্ষাবোর্ডে মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করেন। পরে রাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স ও মাস্টার্সে যথাক্রমে ১৯৯৪ ও ১৯৯৫ সালে প্রথম শ্রেণীতে প্রথম স্থান অধিকার করেন।

এরপর ২০০০ সালে একই বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং যথাক্রমে ২০০৩ সালে সহকারী অধ্যাপক, ২০১১ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৮ সালে প্রফেসর পদে পদোন্নতি লাভ করেন। এর মধ্যে তিনি ২০০৬ সালে নরওয়ে সরকারের বৃত্তির আওতায় অসলো বিশ্ববিদ্যালয়ে সামার কোর্সে অংশগ্রহণ করেন এবং ২০১০ সালে যুক্তরাজ্যের শেফিল্ড বিশ্ববিদ্যালয় থেকে জার্নালিজম স্টাডিজে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

প্রফেসর পাণ্ডে ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত বিভাগীয় সভাপতির দায়িত্ব পালন করেন এবং ২০২১ সাল থেকে অদ্যবধি রাবি মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের নির্বাচিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

অধ্যাপনার পাশাপাশি তিনি বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটসহ ইউনিসেফ, ইউএনডিপি, এশিয়া ফাউন্ডেশন, আর্টিকেল নাইনটিনের রিসোর্স পারসন ও যোগাযোগ বিশেষজ্ঞ হিসেবে কাজ করেছেন। পাশাপাশি তিনি বিভিন্ন দেশী-বিদেশী কনফারেন্সে অংশগ্রহণ করেছেন এবং জার্নালে তাঁর অর্ধ-শতাধিক প্রকাশনা রয়েছে।

এদিকে জনসংযোগ প্রশাসক পদে দায়িত্ব পালন করছিলেন ফার্মেসী বিভাগের সহযোগী অধ্যাপক ড. আজিজুর রহমান। তার আবেদনের প্রেক্ষিতে ১০ জানুয়ারি অপরাহ্ন থেকে জনসংযোগ দপ্তরের প্রশাসক এর দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে আদেশে উল্লেখ করা হয়। জানা গেছে লন্ডনের একটি বিশ্ববিদ্যালয়ের পোস্ট ডক্টরাল স্টাডিজের সুযোগ পাওয়ায় ছুটি পেতে আবেদন করেন তিনি।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top