রাজশাহীতে

পদ্মায় নৌকা ডুবি, নিখোঁজ ৪ থেকে ৬ শ্রমিক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২২ ১১:২০; আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১৭:৪০

রাজশাহীর পদ্মা নদীতে দুটি নৌকাডুবির ঘটনায় ৩ থেকে ৬ শ্রমিক নিখোঁজ রয়েছেন। আজ রোববার সকাল সাড়ে নয়টার দিকে নগরীর তালাইমারীসহ আশেপাশের বিভিন্ন এলাকার ২৭ থেকে ৩০ জন কৃষক নদীর ওপারে চরে যাবার সময় পদ্মার প্রবল স্রোতে নৌকা ডুবির ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায় নিখোঁজ হওয়া শ্রমিকদের মধ্যে রয়েছেন চরশ্যামপুর এলাকার নাজু, নবী, সাদেক। অন্যরা হলেন সেন্টু, সালাম ও আনারুল। তবে প্রকৃত নিখোঁজ শ্রমিদের বিষয়ে এখনও সঠিক কোন তথ্য পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নৌকা ডুবির প্রথমে অনেকেই নিখোঁজ থাকলেও পরে সাঁতর কেটে নদীর কিনারায় পৌছতে সক্ষম হন। তবে ২৭ জন শ্রমিকের মধ্যে এখনো তিন জন শ্রমিক নিখোঁজ রয়েছেন। তবে স্থানীয় বাসিন্দারা মধ্যে অনেকেই দুই নৌকা থেকে ৪ থেকে ৬ শ্রমিক নিখোঁজ হবার কথা উল্লেখ করছেন। এদিকে প্রথম নৌকাটিতে ডুবে ৪ জনের নিখোঁজের কথা বললেও পরে আরো একটি নৌকা ডুবে যাওয়ায় নৌকায় কতজন যাত্রী ছিল তা নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস। এদিকে নৌকা ডুবির দুর্ঘটনার পর পরই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী দফতরের ডুবুরি ইউনিট ঘটনাস্থলে উদ্ধার অভিযান শুরু করে।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন গণমাধ্যমকে বলেন, রাজশাহীর তালাইমারী বিজয় নগর শাহ পুরের এলাকায় পরপর দুটি ডিঙ্গি নৌকাডুবির ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি ইউনিট ঘটস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে। একটি নৌকায় চারজন ছিলেন, তারা নিখোঁজ রয়েছেন।

তবে পরে ডুবে যাওয়া অপর নৌকায় কতজন ছিলেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। স্থানীয়দের মতে নিখোঁজ হওয়া শ্রমিকদের মধ্যে রয়েছে চরশ্যামপুর এলাকার নাজু, নবী ও সাদেকসহ সেন্টু, সালাম ও আনারুল।
 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top