রাজশাহীতে ১ লাখ ৯ হাজার ব্যক্তির ২য় ডোজ টিকা গ্রহণ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২১ ০৪:২৫; আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২১ ১৯:১০

ছবি: সংগৃহীত


রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ব্যবস্থাপনায় রোববার (১২ সেপ্টেম্বর) পর্যন্ত মহানগরীর ৩০টি ওয়ার্ডের ৮৪টি কেন্দ্রে মোট ১ লাখ ৯ হাজার ৮৭১জনকে ২য় ডোজ টিকা প্রদান করা হয়েছে।

গণটিকা প্রদানের শেষ দিনে ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে ৯ হাজার ৭৫২জন পুরুষ ও ১০ হাজার ৫২৩ জন নারী ২য় ডোজ টিকা নিয়েছেন। নারী ও পুরুষ মিলে মোট টিকা নিয়েছেন ২০ হাজার ২৭৫জন। ৭, ৮,১১ ও ১২ সেপ্টেম্বর এই চারদিন ৩০টি ওয়ার্ডে চলে সিটি কর্পোরেশনের গণটিকা কার্ক্রম।

এরমধ্যে ১নং ওয়ার্ডে ৭৫৬, ২নং ওয়ার্ডে ১৩৯২, ৩নং ওয়ার্ডে ৫১৮, ৪নং ওয়ার্ডে ৭৭২, ৫নং ওয়ার্ডে ৯২৪, ৬নং ওয়ার্ডে ৫৮০, ৭নং ওয়ার্ডে ৫০০, ৮নং ওয়ার্ডে ২৯৩, ৯নং ওয়ার্ডে ৩৭৭, ১০নং ওয়ার্ডে ২৯৯, ১১নং ওয়ার্ডে ৩১৬, ১২নং ওয়ার্ডে ৪৩৭, ১৩নং ওয়ার্ডে ৬০২, ১৪নং ওয়ার্ডে ৮৬৭, ১৫নং ওয়ার্ডে ৬৭২, ১৬নং ওয়ার্ডে ৯৮০, ১৭নং ওয়ার্ডে ৯৯৪, ১৮নং ওয়ার্ডে ১০৫০, ১৯নং ওয়ার্ডে ১২৮৮, ২০নং ওয়ার্ডে ৩৩১, ২১ নং ওয়ার্ডে ৪৩৪, ২২নং ওয়ার্ডে ৩৩৬, ২৩নং ওয়ার্ডে ২৯১, ২৪নং ওয়ার্ডে ৫১৫, ২৫নং ওয়ার্ডে ৪২৭, ২৬নং ওয়ার্ডে ৮৪৫, ২৭নং ওয়ার্ডে ৪২৫, ২৮নং ওয়ার্ডে ১১০৮, ২৯নং ওয়ার্ডে ১০২৫ ও ৩০নং ওয়ার্ডে ৯২১ জনকে টিকা দেওয়া হয়েছে।

এছাড়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (স্থানঃ মহিলা ক্রীড়া কমপ্লেক্স) কেন্দ্রে ৭৫৪ জনকে, পুলিশ হাসপাতাল কেন্দ্রে ২২৪ ও আইডি হাসপাতাল কেন্দ্রে ২৬৬জন, সিএমএইচ কেন্দ্রে ১১১ জনকে ২য় ডোজ টিকা প্রদান করা হয়েছে। মর্ডানার টিকার বাইরে এছাড়া ২০০৫জনকে সিনোফার্ম টিকা প্রদান করা হয়েছে।

শনিবার (১১সেপ্টেম্বর) ৩০টি ওয়ার্ডে ৩৬ হাজার ৮০৫ জনকে টিকা দেওয়া হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রে ৮৯৬ জন, পুলিশ হাসপাতাল কেন্দ্রে ৩৩৬ ও আইডি হাসপাতাল কেন্দ্রে ৩০৮ জনকে টিকা প্রদান করা হয়। ১১ সেপ্টেম্বর সর্বমোট ৩৯ হাজার ৭২০ জনকে টিকা দেওয়া হয়। গত ৭ আগস্ট ২০২১ তারিখে যাদের প্রথম ডোজ টিকা প্রদান করা হয়েছিল, তাদের ৭ সেপ্টেম্বর ওয়ার্ড পর্যায়ে টিকা প্রদান করা হয়। ৭ সেপ্টেম্বর ৩০টি ওয়ার্ডে ২৪ হাজার ১৪৬জনকে টিকা দেওয়া হয়। ৮ আগস্ট ২০২১ তারিখে যাদের প্রথম ডোজ টিকা প্রদান করা হয়েছিল, তাদের ৮ সেপ্টেম্বর টিকা দেওয়া হয়। ৮ সেপ্টেম্বর ৩০টি ওয়ার্ডে ২৮ হাজার ৬৪৫জনকে টিকা দেওয়া হয়।

উল্লেখ্য, রাজশাহী সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় গণটিকাদান ক্যাম্পেইন এর আওতায় ৭ আগস্ট ৩০টি ওয়ার্ডে ২৭ হাজার ২৫৬, ৮ আগস্টে ৩৬ হাজার ৬৬৪, ১৪ আগস্ট ৪১ হাজার ১৮ এবং ১৬ আগস্ট ২০ হাজার ৫০২জন সহ মোট ১ লাখ ২৫ হাজার ৪৪০জনকে মর্ডানার ১ম ডোজ টিকা প্রদান করা হয়। এরই ধারাবাহিকতায় সরকারি নির্দেশনা অনুযায়ী ৭, ৮,১১ ও ১২ সেপ্টেম্বর ওয়ার্ড পর্যায়ে ২য় ডোজ টিকা প্রদান করা হয়।

উৎসবমুখর পরিবেশে আগ্রহ নিয়ে টিকা গ্রহণ করায় মহানগরবাসীকে ধন্যবাদ জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top