৪২ ডিগ্রী ছাড়াল তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৩ ২৩:২৮; আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ২৩:২৯

ফাইল ছবি

রাজশাহীতে ৪২ ডিগ্রী সেলসিয়াস ছাড়িয়েছে তাপমাত্রা। সোমবার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪২ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস। যা আগের দিন ছিল ৪০ দমমিক ৫ ডিগ্রী সেলসিয়াস।

আবহাওয়া অফিস জানায়, সাধারণত সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস থেকেই তাপপ্রবাহ শুরু হয়। ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বলা হয় মৃদু তাপপ্রবাহ। ৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বলা হয় মাঝারি তাপপ্রবাহ। আর ৪০ থেকে ৪২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বলা হয় তীব্র তাপপ্রবাহ।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগার কর্মকর্তা আব্দুস সালাম বলেন, গত ৪ এপ্রিল থেকে মূলত রাজশাহীতে তাপপ্রবাহ শুরু হয়েছে। এইদিন রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয় ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এর পর তাপমাত্রা বড়তে থাকে। গত ১৩ এপ্রিল সেটি বেড়ে দাঁড়ায় ৪০ ডিগ্রী ৬ দশমিক সেলসিয়াসে।

সোমবার বিকেল ৩টায় রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস। এর আগে দুপুর ১টায় ছিল ৪২ এবং দুপুর ১২টায় ছিল ৪০ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস। এছাড়াও এদিন রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৫ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। বিকেল ৩টায় রাজশাহীতে বাতাসের আদ্রতা ছিল ১৮%।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top