গাজীপুরে কারখানায় বিস্ফোরণ, দগ্ধ ১৪

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১ মে ২০২৩ ২১:১৫; আপডেট: ১৮ মে ২০২৪ ১৪:৪৫

গাজীপুরের কাশিমপুরে একটি কারখানায় গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৪ জন দগ্ধ হয়েছেন।

দগ্ধদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে। সোমবার সকাল ৯টার দিকে এই ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, সোমবার (১ মে) সকাল ৯টার দিকে কাশিমপুরের জরুর এলাকার মন্ডল গ্রুপের কটন ক্লাব বিডি নামে ওই কারখানার কমপ্রেসার রুমে গ্যাস-লিকেজ থেকে বিস্ফোরণ ঘটে। এতে কারখানাটির স্টাফসহ অন্তত ১৪ শ্রমিক দগ্ধ হন।

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীনরা হলেন- সুপার ভাইজার সবুর (৩৫), লাইন ম্যানেজার সাহাবুল ইসলাম (৪৪), কাটিং মাস্টার আসলাম আলী (২৭), ক্লিনার ফজলুর (৬০), নিরাপত্তা প্রহরী চাঁন মিয়া (৪৫), পথচারী মো. সোহেল, ও আলমগীর (৩০)।

ঢামেক বার্ন ইউনিটে চিকিৎসাধীনরা হলেন- তৌসিফ (৩২), আরিফ (২২), আবুল হোসেন (৩৫), রাকিব (৪০), রাশেদ (৩০), রফিকুল (৩২) ও বাবুল (৩৫)।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন বলেন, গাজীপুর থেকে দগ্ধ অবস্থায় বেশ কয়েকজন আমাদের এখানে এসেছেন। এরা গাজীপুর একটি গার্মেন্টসের কাজ করতেন। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, গাজীপুর একটি গার্মেন্টসে গ্যাস বিস্ফোরণে দগ্ধ হয়ে সাতজন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top