ফ্রান্সে ইসলাম অবমাননার প্রতিবাদে হেফাজতের বিক্ষোভ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২০ ২১:৪৭; আপডেট: ৩১ অক্টোবর ২০২০ ০৪:৫০

ফ্রান্সে ইসলাম অবমাননার প্রতিবাদে নগরীতে জেলা হেফাজতের বিক্ষোভ।

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গ চিত্র প্রদর্শন করে রাসূল (সাঃ) কে অবমাননা করার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীর আয়োজন করেছে হেফাজত ইসলাম।

শুক্রবার (৩০ অক্টোবর) জুমার নামাজ শেষে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এই কর্মসূচীর আয়োজন করে হেফাজত ইসলামের রাজশাহী জেলা শাখা।

এই সময় বিক্ষোভ মিছিলটি নগরীর জিরো পয়েন্ট থেকে শুরু হয়ে সোনাদীঘির মোড় হয়ে কুমারপাড়া প্রদক্ষিণ করে পুনরায় জিরো পয়েন্টে এসে শেষ হয়।

হেফাজতে ইসলামের রাজশাহী জেলার সভাপতি মাওলানা তৈয়বুর রহমান নিজামির নেতৃত্বে মিছিল শেষে মানববন্ধনে বক্তব্য দেন, মাওলানা নেক আহম্মেদ, মিনহাজ উদ্দিন, মুফতি মোঃ ইয়াকুব, জাকারিয়া হাবিবী, হাবিবুর রহমান কাসেমী, আব্দুল মজিদ, মুফতি আলী আকবর ফারুকী, বোরহান উদ্দীন সাঈদ, মুফতি হুসাইন আহমেদ, মোর্শেদ আলম, রশীদ আহম্মদ প্রমূখ।

এ সময় বক্তরা ফ্রান্সে ইসলাম ধর্মের অবমাননার নিন্দা জানিয়ে বলেন ‘ফান্সে সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকাণ্ড বেড়ে গেছে।

দেশটির পণ্য বর্জনের আহবান জানিয়ে বক্তারা আরো বলেন, আমাদের রাসুলকে কতটা ভালোবাসি, আমরা রক্ত দিয়ে প্রমাণ করবো। আমাদের নবীকে নিয়ে কুটক্তি করা হলে আমরা ঘরে বসে থাকবো না।

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top