কুরিয়ার ম্যানেরজারসহ গ্রেফতার ৪

এসএ পরিবহন থেকে সোয়া কোটি টাকার সিগারেট উদ্ধার

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২ নভেম্বর ২০২০ ২১:০০; আপডেট: ২ নভেম্বর ২০২০ ২৩:১৯

নগরীতে পুলিশের অভিযানে আটককৃত গাড়ীচালক নবাব আলী।

রাজশাহী নগরীতে এসএ পরিবহণ (প্রাঃ) লিমিটেড কুরিয়ার সার্ভিস থেকে ১ কোটি ৩৪ লাখ ৬৯ হাজার টাকা মূল্যের নকল সিগারেট উদ্ধার করেছে পুলিশ। রোববার রাত পৌনে ১২টার দিকে এসএ পরিবহনের ম্যানেজারসহ চারজনকে আটক করে। রাজস্ব ফাঁকি দেয়া বিভিন্ন ব্রান্ডের নকল সিগারেট দেশের বিভিন্ন স্থানে সরবরাহের জন্য মজুদ করা হয়েছিলো।

পুলিশ জানায়, ৪১টি সবুজ রংয়ের কার্টুন ভর্তি কভার্ড ভ্যান প্রতিটি বড় কার্টুনের মধ্যে ২টি করে ছোট কার্টুন রয়েছে। প্রতিটি ছোট কার্টুনের মধ্যে ৫০০ প্যাকেট করে পাইলট সিগারেট আছে। সর্বমোট ১ হাজার প্যাকেট। প্রতিটি বড় কার্টুনে আছে ১৩ টি খাঁকি রংয়ের ছোট কাগজের কার্টুন। যাহার মধ্যে ঔঙঐঘ চখঅণঊজ এঙখউ খঊঅঋ সিগারেট আছে। প্রতিটি কার্টুনে ৫০০ প্যাকেট করে ৬ হাজার ৫০০ প্যাকেট সিগারেট আছে। ৯টি নীল রংয়ের বড় কাগজের কার্টুনে ২টি করে ছোট কার্টুনের মধ্যে ৫০০ প্যাকেট করে ১ হাজার প্যাকেট স্টার সিগারেট রয়েছে। ৯টি কার্টুনে সর্বমোট ৯ হাজার প্যাকেট সিগারেট। এছাড়া প্লাস্টিকের বস্তায় মোড়ানো ৬৪ টি কার্টুনে সিগারেটের কোম্পানির বিভিন্ন ব্রান্ডের (গোল্ডলিফ/পাইলট/ডার্বি) সিগারেটের মোড়ক ছিলো।

প্রতি কার্টুনে ৪ হাজার ২০০ করে ৬৪টি কার্টুনে সর্বমোট ২ লাখ ৬৮ হাজার ৮০০ টি মোড়ক ছিলো। দুইটি প্লাস্টিকের বস্তার মধ্যে বান্ডিল আকারে ছিলো ৫ লাখ। এছাড়া জাতীয় রাজস্ব বোর্ড শুল্ককর পরিশোধীত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ২০ টি সিগারেট খঙড/ঐওএঐ ইত্যাদি লেখা রাজস্ব স্ট্যাম্প। যার মোট মূল্য ১ কোটি ৩৪ লাখ ৬৯ হাজার টাকা।

এ ঘটনায় গ্রেপ্তারকৃতরা হলো, এসএ পরিবহনের রাজশাহী শাখার ম্যানেজার ও নোয়াখালী জেলার সোনাইমুড়ি থানার কুমারঘরিয়া গ্রামের বাসিন্দা লিটন চন্দ্র সূত্রধর, এসএ পরিবহন প্রা. লি. এর পার্সেল সহকারী রংপুর জেলার গঙ্গাচড়ার সয়রাবাড়ী গ্রামের সাফিউল আলম ও নীলফামারী জেলার খলিসাপচা গ্রামের ইউসুফ আলী এবং গাড়িচালক নগরীর মেহেরচন্ডী পূর্বপাড়া মহল্লার ওহাব আলীর ছেলে নবাব আলী।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top