টিভি সিরিজে ছিনতাই দেখে ১০ বছরের কিশোরদের নিয়ে দল গড়েন শাকিল

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২৩ ১৭:৪৩; আপডেট: ১৯ মে ২০২৪ ১১:৫৬

ছবি: সংগৃহীত

রাজধানীর তেজগাঁওয়ে শাকিল (১৮) নামের এক ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। তার কাছ থেকে একটি ছুরি উদ্ধার করা হয়। বনানী থানার সাততলা বস্তি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। শাকিল ৮-১০ বছরের শিশুদের নিয়ে ছিনতাইয়ের দল গঠন করেছিলেন।

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এ তথ্য জানান।

তিনি বলেন, গ্রেফতার শাকিল তেজগাঁও এলাকার চিহ্নিত ছিনতাইকারী। তিনি নিজেই একটি ছিনতাইকারী দলের প্রধান। তার দলে ৪ সদস্য। বাকিদের সবার বয়স ৮ থেকে দশের মধ্যে। টিভিতে বিভিন্ন সিরিজে ছিনতাইয়ের ঘটনা দেখে শাকিল নিজেই ছিনতাইয়ের দল গড়েন। কয়েকবার ছিনতাই করে সেই টাকা দিয়েই নিজেদের জন্য ছুরি কিনে তারা।

ওসি বলেন, গ্রেফতার শাকিল ও তার গ্রুপের সদস্যরা এর আগেও একবার গ্রেফতার হয়েছিল। শাকিলের দল নির্জন কোনো স্থানে ওঁৎ পেতে থাকে। একা কোনো পথচারী পেলেই ফিল্মি স্টাইলে ৪ জন মিলে জাপটে ধরে। দুইজন হাত, একজন গলা চেপে ধরে, বাকিজন পেটে ছুরি ধরে টাকা, মোবাইল ছিনিয়ে নেয়।

মোহাম্মদ মহসীন আরও বলেন, সর্বশেষ গত ২৯ নভেম্বর তেজগাঁও থানার সিভিল অ্যাভিয়েশন স্কুলের সামনে একই কায়দায় ছিনতাই করে শাকিল ও তার দল। গোপন সংবাদের ভিত্তিতে বনানী থানার সাততলা বস্তি থেকে গতকাল রাতে শাকিলকে গ্রেফতার করা হয়। গ্রেফতার শাকিলের বিরুদ্ধে ৩টি মামলা রয়েছে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top