৪ জেলায় শৈত্যপ্রবাহ, চুয়াডাঙ্গা ও কিশোরগঞ্জে সর্বনিম্ন তাপমাত্রা

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১২ জানুয়ারী ২০২৪ ১৪:২০; আপডেট: ১৬ মে ২০২৪ ০৩:০৬

ছবি: সংগৃহীত

দেশের চার জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আর চুয়াডাঙ্গা ও কিশোরগঞ্জের নিকলীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

অধিদফতর জানিয়েছে, আজ সকালে চুয়াডাঙ্গা ও কিশোরগঞ্জের নিকলীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের নিয়মিত বুলেটিনে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।

এতে আরও বলা হয়, কিশোরগঞ্জ, পাবনা, দিনাজপুর ও চুয়াডাঙ্গা জেলাগুলোর ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। দেশের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

শুক্রবার (১২ জানুয়ারি) সকালে চুয়াডাঙ্গার আবহাওয়া পর্যবেক্ষণাগারের সিনিয়র পর্যবেক্ষক রকিবুল হাসান বলেন, গত কয়েক দিন ধরে জেলায় তাপমাত্রা ১১ ডিগ্রির আশপাশে থাকলেও হঠাৎ আজ নেমে যায়। সকাল ৯টায় এ অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা জেলা ও দেশের সর্বনিম্ন। এছাড়া কিশোরগঞ্জের নিকলীতেও একই তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এদিকে তাপমাত্রা কমে যাওয়ায় ঠান্ডায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। সড়কে কমেছে মানুষের চলাচল। তবে, শীতকে উপেক্ষা করে কাজের সন্ধানে ছুটতে হচ্ছে নিম্ন আয়ের মানুষদের।

সূত্র : ইউএনবি




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top