চকরিয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা

চোখ উপড়ে ফেলা হলো আওয়ামী লীগ নেতা

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৬ জানুয়ারী ২০২৪ ১০:২৯; আপডেট: ১৯ মে ২০২৪ ০৩:১০

ছবি: সংগৃহীত

কক্সবাজারের চকরিয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতায় বাড়ি থেকে ডেকে নিয়ে ছুরিকাঘাত ও হাতুড়ি দিয়ে পিটিয়ে আবুল কালাম নামে এক আওয়ামী লীগ নেতাকে হত্যাচেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। নির্বাচিত এমপি মেজর জেনারেল (অব.) ইবরাহিমের হাতঘড়ির পক্ষে ভোট করায় তার চোখও উপড়ে ফেলা হয়।

গতকাল সকালে তার মৃত্যু নিশ্চিত ভেবে রাস্তার পাশে মৎস্য খামারের পরিত্যক্ত একটি বাড়িতে ফেলে যায় দুর্বৃত্তরা। পরে স্থানীয় লোকজন আহতাবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

আহত আবুল কালাম সাহারবিল ইউনিয়নের নয়াপাড়ার আবুল খালেকের ছেলে ও একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মহসিন বাবুলের ছোট ভাই। স্থানীয়রা জানান, সকাল ৭টার দিকে সাহারবিল ইউনিয়ন ও পূর্ব বড়ভেওলা ইউনিয়নের সীমান্তবর্তী আটারকুম এলাকায় সড়কের পাশে পরিত্যক্ত একটি ঘরে গুরুতর আহতাবস্থায় তাকে দেখতে পেয়ে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

আহতের ছোট ভাই বুলবুল জানান, রাতে ফোন করে আমার ভাইকে ডেকে নিয়ে একটি মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে রাতভর আটকে স্কচটেপ দিয়ে চোখমুখ বন্ধ রেখে ছুরিকাঘাত ও হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে সড়কের পাশে ফেলে যায়। সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনে তার ভাইসহ তাদের পরিবারের সকলেই নির্বাচিত এমপি মেজর জেনারেল (অব.) ইবরাহিমের পক্ষে ভোট করেন। এর সূত্র ধরে ট্রাকের পক্ষে নেতৃত্ব দেয়া চেয়ারম্যান নবী হোসেনের নেতৃত্বে এ ঘটনার সূত্রপাত হতে পারে বলে জানান তিনি।

স্থানীয় ইউপি সদস্য জয়নাল আবেদীন জানান, গত ২০-২৫ দিন আগে ইউপি চেয়ারম্যান নবী হোছাইন এলাকায় এসে তাকে দেখে নেয়ার হুমকি দিয়ে যায়। তার বাহিনী দিয়ে এ ঘটনা ঘটানো হয়েছে। চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ঘটনায় লিখিত এজাহার দিলে মামলা রুজু করা হবে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top