মিয়ানমার থেকে ছোড়া গুলি পড়ল অটোরিকশায়, সীমান্তে আতঙ্ক

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০৪; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ০৫:২৪

ছবি: সংগৃহীত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তের ওপারে মিয়ানমারের ভেতরে আবারও থেমে থেমে গোলাগুলির শব্দ শোনা গেছে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে গোলাগুলির শব্দ শোনা গেছে বলে স্থানীয় জনপ্রতিনিধিরা জানিয়েছেন। এর মধ্যে বিকেলে পৌনে তিনটার দিকে ঘুমধুম ইউনিয়নের তুমব্রু এলাকার উত্তরপাড়া এলাকায় একটি গুলি পড়ে। গুলিতে সিএনজিচালিত একটি অটোরিকশার গ্লাস ভেঙে গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গোলাগুলির ঘটনায় সীমান্ত এলাকার মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

ক্ষতিগ্রস্ত সিএনজি অটোরিকশাটির চালক মো. আবু তাহের জানান, বিকাল ২টা ৪০মিনিটে তুমব্রু উত্তরপাড়া এলাকায় যাত্রীর জন্য অপেক্ষা করছিলেন। ওই সময় সীমান্তের ওপারে প্রচণ্ড গোলাগুলির আওয়াজ শোনা যায়। এর মধ্যে হঠাৎ একটি গুলি সিএনজিতে এসে পড়ে। বড় ধরনের ক্ষতি না হলেও গুলিতে যানটির সামনের বড় লুকিং গ্লাস ভেঙে যায় বলে জানান তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন ঘুমধুম ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. আলম। তিনি জানান, বিকেলে আবারও মিয়ানমার সীমান্তে গোলাগুলির বিকট আওয়াজ শোনা যাচ্ছে। বিকেলে একজন সিএনজি ড্রাইভারের গাড়িতে গুলি এসে পড়ে। এতে বড় ধরনের ক্ষতি না হলেও গাড়ির বড় গ্লাসটি ভেঙে গেছে।

ঘুমধুম পুলিশ ফাঁড়ি তদন্ত কেন্দ্রের পরিদর্শক (আইসি) মাহাফুজ ইমতিয়াজ ভুঁইয়া জানান, বিকেলে গুলির আওয়াজ শোনা গেছে। তবে সিএনজি ক্ষতিগ্রস্ত হয়েছে কি না এখনো নিশ্চিত করতে বলতে পারছি না। সীমান্ত এলাকায় বিজিবি টহল জোরদার করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে গত ৩০ জানুয়ারি রাতের গোলাগুলির ঘটনায় বিস্ফোরিত গোলার তিনটি অংশ বাংলাদেশের ভূখণ্ডে পড়েছিল। এর প্রেক্ষিতে পরদিন দুপুরে জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন ও পুলিশ সুপার সৈকত শাহিন নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত পরিদর্শন করেন।

তার আগের দিন গত সোমবার (২৯ জানুয়ারি) সকালেও মিয়ানমারের তুমব্রু রাইট ক্যাম্প ও ঢেঁকিবনিয়া সীমান্তচৌকি এলাকায় গোলাগুলি হয়েছিল। সেই সময় তুমব্রু সীমান্তের কাছাকাছি শূন্যরেখায় মর্টারশেলের বিস্ফোরিত একটি অংশ এসে পড়েছিল। তখন আতঙ্কে সীমান্তের কাছাকাছি পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অর্ধদিবস ছুটি দেওয়া হয়েছিল। মাঝে বিরতির পর আজ আবারও নতুন করে গোলাগুলির আওয়াজ শোনা যাচ্ছে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top