মিয়ানমারের গোলাগুলি-বিস্ফোরণের শব্দে কাঁপছে সেন্টমার্টিন

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৯ মার্চ ২০২৪ ১৯:২৩; আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৮:১০

ছবি: সংগৃহীত

কক্সবাজারের সীমান্ত উপজেলার টেকনাফ সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দারা ওপারে গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শুনতে পাচ্ছেন। ওপারের বিকট শব্দে সেন্টমার্টিনের বাড়িঘর কাঁপছে বলে জানিয়েছেন দ্বীপের বাসিন্দারা।

শুক্রবার (২৯ মার্চ) বিকেল ৩টার পর থেকে গোলাগুলি ও বিস্ফোরণের আওয়াজ শোনা যাচ্ছে। সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

সেন্টমার্টিনের বাসিন্দা জাহিদ হোসেন বলেন, বিকেল ৩টার পর থেকে গোলাগুলি ও ভারী অস্ত্রের বিকট শব্দ শোনা যাচ্ছে। মনে হচ্ছে গুলিগুলো বাড়ির ওপরে পড়ছে। জেলেরা ভয়ে মাছ শিকার না করে সাগর থেকে কূলে চলে আসছেন।

আরেক বাসিন্দা সাদ্দাম হোসেন বলেন, একের পর এক গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। বিস্ফোরণের শব্দে সেন্টমার্টিনের মাটি পর্যন্ত কেঁপে উঠছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, বিকেল ৩টার পর থেকে ওপারে গোলাগুলি-বিস্ফোরণের শব্দে কাঁপছে সেন্টমার্টিন। এখানকার স্থানীয়রা অনেক আতঙ্কে আছেন। তবে বিজিবি ও কোস্টগার্ড সতর্ক অবস্থানে রয়েছে।

তবে সীমান্তের পরিস্থিতির কারণে নতুন করে অনুপ্রবেশ ঠেকাতে সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বলেন, রাখাইন পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। অনুপ্রবেশ ঠেকাতে নাফ নদী ও সীমান্তে বিজিবির টহল বাড়ানো হয়েছে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top