বাংলাদেশ মসজিদ মিশন’র প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৪ জুলাই ২০২০ ০২:৫৩; আপডেট: ২৪ জুলাই ২০২০ ০৩:৫৫

বাংলাদেশ মসজিদ মিশন

বাংলাদেশ মসজিদ মিশন রাজশাহী জিলা শাখার সেক্রেটারী মাওলানা মো: ইয়াহিয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে রাজশাহী থেকে প্রকাশিত অন্যতম জনপ্রিয় স্থানীয় দৈনিক সোনালী সংবাদ এর “অডিট ছাড়াই চলে মসজিদ মিশন” শিরোনামে সংবাদের প্রতিবাদ জানিয়েছেন। তথ্য সূত্র: প্রেস বিজ্ঞপ্তি। 

বৃহস্পতিবার ২৩ জুন ই-মেইলে প্রেরিত এক প্রতিবাদ লিপিতে তিনি উল্লেখ করেন, “অডিট ছাড়াই চলে মসজিদ মিশন” শিরোনামে প্রকাশিত সংবাদটির প্রতি আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। এ প্রসঙ্গে আমাদের সুস্পষ্ট বক্তব্য নিন্মরুপ :বাংলাদেশ মসজিদ মিশন একটি সম্পূর্ণ অরাজনৈতিক সেচ্ছাসেবী সরকারী নিবন্ধিত সংস্থা। এই সংস্থাটির সদর দপÍর ঢাকায় অবস্থিত। ঢাকা থেকে সারা দেশে মসজিদ মিশনের শাখা সমুহ পরিচালিত হয়ে আসছে। বাংলাদেশ মসজিদ মিশন, রাজশাহী শাখা কেন্দ্র কর্তৃক পরিচালিত ও নিয়ন্ত্রিত একটি সংস্থা। উক্ত শিরোনামে প্রকাশিত মসজিদ মিশনের বিষয়ে যেসব কথাবার্তা বলা হয়েছে তা মোটেই সঠিক নয়। মসজিদ মিশন কোন রাজনৈতিক দলের দ্বারা পরিচালিত নয়। মসজিদ মিশনের অডিট ও পরিচালনা সংক্রান্ত যেসব ত্রুটির কথা বলা হয়েছে তাও সঠিক নয়। আয় ব্যয়ের হিসাব সংরক্ষন ও অডিট করা হয়না মর্মে যা বলা হয়েছে তার সাথে বাস্তবতার কোন সম্পর্ক নেই। বাংলাদেশ মসজিদ মিশন শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনার ব্যাপারে দেশের প্রচলিত আইন ও রাষ্ট্রিয় নির্দেশনা অনুসরন করে চলে আসছে। সুতরাং আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখানোর প্রশ্নই আসে না। সরকার বিরোধী কর্মকান্ডে অর্থ ব্যয় করার যেসব অভিযোগ উত্থাপন করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা।প্রতিবেদনে প্রতিষ্ঠানের শিক্ষক মো: সিরাজুল ইসলামের বিরুদ্ধে তথা-কথিত ছাত্রী কেলেংকারীর যে কথা বলা হয়েছে তা সম্পূর্ণ অসত্য।
প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশ মসজিদ মিশন শিক্ষাক্ষেত্রে অনন্য অবদানের জন্য সকল মহলের দৃষ্টি আকর্ষন করতে সক্ষম হয়েছে। এহেন নিয়মনীতি পালনকারী নিবন্ধিত একটি সংস্থার সুনাম ও ভাব-মর্যাদা ক্ষুন্ন করার উদ্দেশ্যে উপরোক্ত শিরোনামে সংবাদ প্রকাশ করায় রাজশাহীবাসী বিস্মিত ও হতবাক হয়েছে। আমরা প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ ও সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করার আহবান জানাচ্ছি।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top