২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জে এক সপ্তাহের লকডাউন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৪ মে ২০২১ ২৩:২০; আপডেট: ২৪ মে ২০২১ ২৩:২১

ফাইল ছবি

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় চাঁপাইনবাবগঞ্জে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। সোমবার (২৪ মে) দুপুরে এ ঘোষণা করেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। অপর দিকে রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে এবং করোনায় আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। মৃতদের অধিকাংশই চাঁপাইনবাবঞ্জ জেলার।

চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৯৫ জনের নমুনা পরীক্ষায় ৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৪৯ জন, শিবগঞ্জে তিনজন, গোমস্তাপুরে ছয়জন ও ভোলাহাটে একজন রয়েছেন। চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার সকাল থেকে করোনা আক্রান্তদের উপসর্গ না থাকায় তাদের বাড়িতে চিকিৎসা দেয়া শুরু করা হয়েছে।

এদিকে রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে এবং করোনায় আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এদের মধ্যে তিনজন করোনায় আক্রান্ত ছিলেন। সাতজনের ছিল উপসর্গ।

সবার মরদেহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দাফনের জন্য নির্দেশনা দিয়েছে রামেক হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার (২৪ মে) দুপুরে হাসপাতালের উপ-পরিচালক (ডিডি) ডা. সাইফুল ফেরদৌস ১০ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেনি বলেন, মৃতদের মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন চারজন। এছাড়া হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে তিনজন, ২৯ নম্বর ওয়ার্ডে একজন এবং ২২ নম্বর ওয়ার্ডে ছিলেন দু’জন। মৃতদের অধিকাংশই চাঁপাইনবাবঞ্জ জেলার। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার দুপুর পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিট ও আইসিউতে মোট ১৬৮ জন করোনা রোগী ভর্তি আছেন। কয়েকদিন থেকেই করোনা রোগী হু হু করে বাড়ছে। আর আক্রান্তদের বেশিরভাগই ভারত সীমান্ত ঘেঁষা জেলা চাঁপাইনবাবগঞ্জের। যত দিন যাচ্ছে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। আক্রান্তদের জায়গা দেওয়া যাচ্ছে না বলেও উল্লেখ করেন উপ-পরিচালক।

এদিকে, রাজশাহী সিভিল সার্জন ডা. মো. কাইয়ুম তালুকদার বলেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে আরও ৬৫ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। জেলায় এ পর্যন্ত মোট ৮ হাজার ৩২০ জন প্রাণঘাতী এ রোগে আক্রান্ত হলেন। আর কোভিড আক্রান্ত হয়ে রাজশাহী জেলায় এ পর্যন্ত মোট ৮০ জন মৃত্যুবরণ করেছেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top