করোনার টিকা মাত্র বিশ টাকা?

রাজ টাইমস | প্রকাশিত: ১১ আগস্ট ২০২১ ০৬:১০; আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ০৩:২৯

ছবি: সংগৃহীত

করোনার টিকা দিতে জনপ্রতি ২০ টাকা করে আদায়ের অভিযোগ উঠেছে বগুড়া সদরের নুনগোলা ইউনিয়নের চেয়ারম্যান আলিম উদ্দিনের বিরুদ্ধে । প্রতিবাদে ইউনিয়নের রজাকপুর ম্যাচপাড়া গ্রামের ইউসুফ আলী গত সোমবার জেলা প্রশাসক জিয়াউল হকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

তবে চেয়ারম্যান দাবি করেন, যারা টিকার রেজিস্ট্রেশন করেছেন, সেই উদ্যোক্তারা সার্ভিস চার্জ হিসেবে ওই টাকা নিয়েছেন।

জেলা প্রশাসককে দেওয়া লিখিত অভিযোগে ইউসুফ আলী উল্লেখ করেন, সারা দেশের মতো বগুড়ার বিভিন্ন ইউনিয়নে বিনামূল্যে কোভিড-১৯ ঢিকা দেওয়ার কার্যক্রম চলছে। কিন্তু বগুড়া সদরের নুনগোলা ইউনিয়নে টিকা নিতে জনপ্রতি ২০ টাকা করে দিতে হচ্ছে। টিকা নিতে আসা গ্রামের সাধারণ মানুষের কাছে চেয়ারম্যান আলিম উদ্দিন জনপ্রতি ২০ টাকা করে নেন।

বিষয়টি তাৎক্ষণিকভাবে ফোনে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিক আমিন কাজলকে এবং ইউনিয়ন স্বাস্থ্য সহকারী গোলাম রব্বানী রাঙ্গাকে অবহিত করা হয়েছে। স্বাস্থ্য সহকারী রাঙ্গা টিকা নিতে আসা গ্রামের জনগণের কাছে ২০ টাকা করে আদায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

ইউসুফ আলী এ ব্যাপারে ব্যবস্থা নিতে জেলা প্রশাসককে অনুরোধ জানিয়েছেন। জেলা প্রশাসক সাংবাদিকদের জানান, অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগ প্রসঙ্গে বগুড়া সদরের নুনগোলা ইউনিয়নের চেয়ারম্যান আলিম উদ্দিন বলেন, তিনি টাকা নিয়েছেন এমন অভিযোগ ভিত্তিহীন। তবে তিনিও টিকা গ্রহণকারীদের কাছে টাকা আদায়ের কথা শুনেছেন।

চেয়ারম্যান বলেন, যারা টিকার রেজিস্ট্রেশন করেছেন, সেই উদ্যোক্তারা তাদের কাজের সার্ভিস চার্জ নিয়েছেন।

সূত্র: যুগান্তর/এএস

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top