ডুবে যাওয়া জাহাজ থেকে পদ্মা সেতুর মালামাল চুরি, গ্রেফতার ১৩

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২১ ০৬:৪২; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ০৩:৪০

ফাইল ছবি

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া একটি জাহাজ থেকে চুরি করার অপরাধে ১৩ জনকে গ্রেফতার করেছে নৌ-পুলিশ। একইসঙ্গে তাদের কাছ থেকে প্রায় সাড়ে চার হাজার কেজি মালামাল জব্দ করা হয়েছে। পদ্মা সেতুর মালামাল নিয়ে ডুবে যায় ওই জাহাজটি।

সোমবার (২০ ডিসেম্বর) ভোরে কর্ণফুলী নদীর শাহ মীরপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. রফিক (৪৬), মো. আলমগীর (৩২), শেখ মোহাম্মদ (২৮), মো. আক্কাস (৪০), নুরুল আফসার (৩০), মোহাম্মদ আলী (৪৭), আইয়ুব আলী (৫৫), জেবুল হোসেন (৫৯), খায়ের আহম্মেদ (৩০), আব্দুল হামিদ (২৭), সোহরাব হোসেন (৬০) ও মো. আরাফাত (২৫)। অন্য একজনের নাম জানা যায়নি।

নৌ-পুলিশ জানায়, গত ১৩ জুলাই বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে পদ্মা সেতুতে ব্যবহারের জন্য আনা লোহার অ্যাঙ্গেলবোঝাই একটি জাহাজ ডুবে যায়। পরে ঠিকাদারি প্রতিষ্ঠান ডুবন্ত জাহাজ থেকে মালামাল সরাতে থাকে। তবে মাঝখানে তাদের উদ্ধারকাজ কিছুদিন বন্ধ ছিল। এ সুযোগে সেখান থেকে মালামাল চুরি করে একটি চক্র।

গোপন সূত্রে সংবাদ পেয়ে রোববার রাতে কর্ণফুলী নদীর পতেঙ্গা এলাকায় অবস্থান নেয় নৌ-পুলিশের একটি টিম। সোমবার ভোরে চোরাই মালামালবোঝাই দুটি নৌকা থামানোর সংকেত দেয় তারা। কিন্তু নৌকা দুটি না থামালে পুলিশ ধাওয়া করে শাহ মীরপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করে।

চট্টগ্রাম নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম মিজানুর রহমান জাগো নিউজকে বলেন, মালামাল উদ্ধারের ঘটনায় গ্রেফতার ১৩ জনসহ মোট ১৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গ্রেফতারদের শিগগির আদালতে পাঠানো হবে।

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top