গাঁজার স্পেশাল ডেজার্ট তৈরি করত তারা

রাজ টাইমস | প্রকাশিত: ৩১ মে ২০২২ ০৫:২৪; আপডেট: ১৬ মে ২০২৪ ০৬:৫১

ছবি: সংগৃহীত

গাঁজার নির্যাস দিয়ে তৈরি হতো কেক, চকলেট, মিল্কশেকসহ বিভিন্ন উপকরণ। বিশেষ ডেজার্ট বিক্রি করতে তৈরি হয়েছিল অনলাইন নেটওয়ার্ক। সেখানে অর্ডার দিলেই ক্রেতার ঠিকানায় পৌঁছে দেয়া হতো এসব দ্রব্য। এই চক্রের ৩ জন সদস্যকে আটক করেছে গুলশান থানা পুলিশ। রোববার গুলশান এলাকা থেকে একজনকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে উত্তরা থেকে চক্রের অন্য এক তরুণী ও এক যুবককে আটক করা হয়। আটককালে গাঁজার তৈরি বিভিন্ন খাবারসহ নানা উপকরণ জব্দ করে পুলিশ।

আটকরা হলেন- রাজধানীর দক্ষিণখান মিয়া পাড়ার জুবায়ের হোসেন (২৪), উত্তরার ১২ নম্বর সেক্টরের অনুভব খান রিবু (২৩) ও উত্তরার সি ব্লকের দুই নম্বরে রোডের বাসিন্দা নাফিজা নাজা (২২)।

তাদের কাছ থেকে ৯০০ গ্রাম গাঁজা, গাঁজার নির্যাস দিয়ে তৈরি ছয় কেজি ১০০ গ্রাম বিভিন্ন খাবার (চকলেট, কেক, মিল্কশেক), খাবার তৈরির বিভিন্ন উপকরণ, একটি প্রো ম্যাক্স-১১ আইফোনসহ দুটি মোবাইল ফোন ও ল্যাপটপ উদ্ধার করা হয়েছে।

সোমবার গুলশান থানায় সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আসাদুজ্জামান।

সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, রোববার তথ্য আসে একটি বাইক রাইডিং সার্ভিসের মাধ্যমে এক মাদক ব্যবসায়ী গুলশান এলাকায় মাদক ডেলিভারি দিতে যাচ্ছেন। সেই খবরের ভিত্তিতে গুলশান এলাকা থেকে পাঠাও চালকের পেছনে বসে থাকা মাদক ব্যবসায়ী জুবায়েরকে আটক করে পুলিশ। তার দেয়া তথ্যের ভিত্তিতে অনুভব খান রিবু ও নাফিসা নাজা নামে আরও দুই মাদক কারবারিকে আটক করে পুলিশ।

আটকরা জানায়, ইনস্টাগ্রামে অর্ডার নিয়ে ঢাকা শহরের বিভিন্ন জায়গায় এসব মাদক ডেলিভারি দিতেন তারা। তারা গাঁজা দিয়ে মিল্কশেক, গাঁজার নির্যাস দিয়ে তৈরি বিভিন্ন ধরনের চকলেট ও কেক তৈরি করতেন। ১ কেজি গাঁজার চকলেট তৈরি করতে ৫ কেজি গাঁজার নির্যাস প্রয়োজন হয় বলেও জানায় তারা।

উপ-কমিশনার মো. আসাদুজ্জামান বলেন, বিভিন্ন ইউটিউব চ্যানেল বা নানা জায়গায় এই পণ্যগুলো এভাবে তৈরি হতে গ্রেপ্তাররা দেখেছে। সেই প্রাথমিক জ্ঞান থেকেই তারা এই কাজ শুরু করেছে। তাদেরকে আরও ব্যাপক জিজ্ঞাসাবাদের প্রয়োজন আছে। তারা কোথা থেকে কোন কম্পোজিশনে এ জিনিসগুলো পেলো, তা জানার চেষ্টা করবো বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top