রবীন্দ্রসংগীত বিকৃতির অভিযোগে হিরো আলমের বিরুদ্ধে মামলার ঘোষণা

রাজ টাইমস ডেস্ক | প্রকাশিত: ১৫ জুন ২০২২ ০৫:৩৫; আপডেট: ২৮ মার্চ ২০২৪ ১৬:৪৫

ছবি: সংগৃহীত

রবীন্দ্র সংগীত বিকৃতির অভিযোগ তুলে আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের বিরুদ্ধে মামলার ঘোষণা দিয়েছে একটি সংগঠন।

মঙ্গলবার বিকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত প্রতিবাদ সভা ও মানববন্ধনে এই ঘোষণা দেয় বাংলাদেশ অপসংস্কৃতি প্রতিরোধ সংস্থা নামের সংগঠনটি।

প্রতিবাদ সভা ও মানববন্ধনে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি এস এম সোহেল বলেন, রবীন্দ্রনাথ ঠাকুরের গান বাংলা সাংস্কৃতির এক অমূল্য সম্পদ। সেই গান হিরো আলম বিকৃতি করে আমাদের সাংস্কৃতিকে ছোট করেছেন। শুধু তাই নয়, তিনি তার কর্মকাণ্ডের মাধ্যমে পার্শ্ববর্তী দেশ ভারতসহ বিশ্বে আমাদের দেশের, আমাদের সংস্কৃতির সুনাম ক্ষুণ্ন করছেন।

তিনি বলেন, কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টির মাধ্যমে বাংলা গান ও সংস্কৃতির বিকাশ ও মর্যাদার আসন পেয়েছে। কবি গুরুর জন্ম কিংবা মৃত্যুবার্ষিকীতে দেশের রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধান যেখানে বার্তা দেন, সেই রবীন্দ্রসংগীতকেই বিকৃত করে বাংলার সংস্কৃতিকে বিকৃত করছেন হিরো আলম। তাই আমরা শিগগিরই তার বিরুদ্ধে মামলা করবো, যাতে এই ধরনের বিকৃত কাজ আর না করতে পারেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সঙ্গীত না শিখে বিকৃতভাবে গেয়ে সেটা প্রচার করবে, হাসি-তামাশা করে সব কিছু এড়িয়ে যাওয়া যায় না। ধিক্কার জানাচ্ছি তাদের যারা হিরো আলমের গানে কমেন্ট করে বলেন তার আরও গান চাই। কেন এমনটা করেন? তাকে গান বিকৃতি করতে আরও উৎসাহিত করতে?

বক্তারা আরও বলেন, বাংলা সংস্কৃতিকে বাঁচানোর জন্য আমরা আরও কর্মসূচি গ্রহণ করবো। এটাই আমাদের শেষ নয়, হিরো আলমের মতো যারা বাংলা সংস্কৃতিকে বিকৃত করার জন্য কাজ করবে তাদের বিরুদ্ধে আমরা মাঠে নামবো।

প্রতিবাদ সভা ও মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশে অপসংস্কৃতি প্রতিরোধ সংস্থার সভাপতি বিপ্লব শরীফ ও সাংগঠনিক সম্পাদক আকাশ নীল।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top