ভারতের ৫০৩ সিনেমা হলে ‘মুজিব’

রাজ টাইমস | প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২৩ ১৭:০৯; আপডেট: ৫ মে ২০২৪ ০৮:৫২

ছবি: সংগৃহীত

শুক্রবার (২৭ অক্টোবর) ভারতের ৫০৩ সিনেমা হলে মুক্তি পেয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব : একটি জাতির রূপকার’।

এর আগে, বাংলাদেশের অথবা যৌথ প্রযোজনার আর কোনো ছবি ভারতের এতো সংখ্যক প্রেক্ষাগৃহে একদিনে মুক্তি পায়নি। বিএফডিসির গণসংযোগ কর্মকর্তা হিমাদ্রী বড়ুয়া গণমাধ্যমে জানিয়েছেন, আজ থেকে চলতি সপ্তাহের পুরোটাজুড়ে ভারতের ৫০৩ প্রেক্ষাগৃহে দৈনিক ৬৮২টি শো প্রদর্শিত হবে সিনেমাটির। এর মধ্যে মুম্বাইয়ে সর্বোচ্চ ১০৩টি হলে মুক্তি পেয়েছে বায়োপিকটি। এ ছাড়া কলকাতার ১০০টি ও দিল্লীর ৭৫ হলে মুক্তি পেয়েছে সিনেমাটি।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমা শুক্রবার (১৩ অক্টোবর) সারা দেশের সিনেমা হলে মুক্তি পেয়েছিল। আরিফিন শুভ অভিনীত সিনেমাটি দেশবাসীকে সিনেমা দেখার আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগালের ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনেতা ওঅভিনেত্রী কাজ করছেন সিনেমাটিতে।

২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুট শুরু হয়। সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

 

 

 

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top