সরকারের শর্ত মেনে বেসরকারি হাসপাতাল চালাতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ২০:১৭; আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৯:১৭

- ছবি - ইন্টারনেট

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ড.সামন্ত লাল সেন বলেছেন, এখন থেকে সরকারের নির্দিষ্ট শর্ত মেনে বেসরকারি মেডিকেল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার চালাতে হবে। আমরা লক্ষ্য করছি, কিছু অসাধু মানুষ সরকারের নিয়মের তোয়াক্কা না করে শুধু ব্যবসায়িক স্বার্থের জন্য যত্রতত্র নামমাত্র প্রতিষ্ঠান খুলে মানুষের জীবন নিয়ে ব্যবসা করে যাচ্ছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকালে এক বিবৃতিতে একথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

সামন্ত লাল সেন বলেন, এখন থেকে নিয়মের বাইরে গিয়ে কেউ বেসরকারি মেডিকেল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার চলতে পারবে না। এখনো ১২০০টির ওপর প্রাইভেট স্বাস্থ্যকেন্দ্রের নিবন্ধন নেই। তাদের ভালো ডাক্তার, নার্স ও টেকনিশিয়ান নেই।

তাহলে তারা হাসপাতাল চালাচ্ছে কী দিয়ে? রোগী পাচ্ছে কীভাবে? এগুলো আমাদের ভাবতে হবে। আমি স্পষ্ট করে বলে দিতে চাই, এরকম অনিবন্ধিত সকল স্বাস্থ্যকেন্দ্র দ্রুত বন্ধ করা হবে।

তিনি বলেন, আজ স্বাস্থ্য অধিদপ্তরের মাধ্যমে পরিচালক (প্রশাসন) কর্তৃক স্বাক্ষরিত দশটি বিশেষ নির্দেশনাসহ একটি অফিস আদেশ দেয়া হয়েছে। এ অফিস আদেশ প্রতিটি প্রাইভেট মেডিকেল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারকে অবশ্যই মেনে হাসপাতাল চালাতে হবে। এটির অমান্য হলেই নিবন্ধন বাতিলসহ কঠোর শাস্তির মুখে পড়তে হবে।

এ উপস্থিত ছিলেন সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্মসচিব সহ স্বাস্থ্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top