হোয়াইট হাউজে ফিরে আসছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ৫ অক্টোবর ২০২০ ১৪:৫৫; আপডেট: ৫ অক্টোবর ২০২০ ১৪:৫৭

ফাইল ছবি

বিশ্ব মহামারী করোনাভাইরাসের সংক্রমনে আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তাকে সোমবার (০৫ অক্টোবর) হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে। ট্রাম্পের চিকিৎসক দল এ তথ্য জানিয়েছে। খবর  আল-জাজিরার।

ট্রাম্পের চিকিৎসা দায়িত্বে থাকা মার্কিন চিকিৎসক ফুসফুস রোগ বিশেষজ্ঞ ড. ব্রায়ান গ্যরিবল্ডি জানিয়েছেন, ট্রাম্পকে শনিবার (০৩ অক্টোবর) প্রথম ডোজ ডেক্সামিথাসন দেওয়া হয়েছে। সেইসঙ্গে করোনার পরীক্ষামূলক ওষুধ রেমিডিসিভিরের দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। তাতে প্রেসিডেন্টের দেহে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি।  

মার্কিন প্রেসিডেন্টের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো হওয়ায় তাকে বিছানা থেকে নামার অনুমতি দেওয়ার পরিকল্পনা রয়েছে বলে ও জানান তিনি।

ট্রাম্পের এই চিকিৎসক জানান, ক্রমাগত উন্নতি পরিলক্ষিত হচ্ছে ট্রাম্পের। শুক্রবার সকাল থেকে তার জ্বর নেই, তার জীবনরক্ষক লক্ষণগুলো স্থিতিশীল আছে। ’

হাসপাতাল থেকে প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউজে যেতে পারবেন বলে জানান তিনি। সেখানেই তাকে রেমিডিসিভিরের বাকী ডোজগুলো দেওয়া হবে।

প্রসঙ্গত, উপদেষ্টা হোপ হিকস আক্রান্ত হওয়ার পর গত শুক্রবার (০২ অক্টোবর) করোনায় আক্রান্ত হন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ওই দিন রাতে তাকে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। শনিবার দিনভর মার্কিন সংবাদমাধ্যমগুলোতে ট্রাম্পের শারীরিক পরিস্থিতি নিয়ে বিভিন্ন খবর প্রকাশিত হতে থাকে।

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top