ক্রিমিয়ায় ইউক্রেনের ১০ ক্ষেপণাস্ত্র হামলা

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ০০:৫৫; আপডেট: ৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:১২

এক বছরের বেশি সময় ধরে চলছে ইউক্রেন রাশিয়া যুদ্ধ

রুশ অধিকৃত ক্রিমিয়ায় ক্ষেপণাস্ত্র ও মানবহীন নৌকা দিয়ে হামলা চালিয়েছে ইউক্রেনের সেনাবাহিনী। ১০টি ক্ষেপণাস্ত্র ও তিনটি মানবহীন নৌকা দিয়ে আজ বুধবার ক্রিমিয়ার ব্ল্যাক সি ফ্লিটে হামলা চালানো হয়েছে বলে রাশিয়ার পক্ষ থেকে দাবি করা হয়েছে। খবর বিবিসির।

রাশিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, হামলায় ক্রিমিয়ার সেভাস্তোপোল বন্দর ক্ষতিগ্রস্ত হয়েছে৷ এতে আহত হয়েছেন অন্তত ২৪ জন। অঞ্চলটিতে মস্কো নিযুক্ত গভর্নর মিখাইল রাজভোজইয়েভ দাবি করেছেন, বেশিরভাগ অস্ত্রই প্রতিহত করা হয়েছে তবে দুইটি জাহাজ হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

বার্তা আদান-প্রদানের মাধ্যম টেলিগ্রামে তিনি আরও বলেছেন, ঘটনাস্থলে সব ধরনের জরুরি পরিষেবা কাজ করছে। শহরের বেসামরিক স্থাপনাগুলোতে কোনো বিপদের আশঙ্কা নেই। তবে এ হামলা নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি ইউক্রেন।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৫৬৭ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাতের পরিমাণ অনেক বেড়েছে।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের হুঁশিয়ারি উপেক্ষা করে রাশিয়ায় গেছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। ইউক্রেন যুদ্ধের জন্য রাশিয়াকে অস্ত্র দেওয়ার বিষয়ে চুক্তি করতেই এ সফর বলে বাইডেন প্রশাসনের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top