ফ্রান্সে ইসলাম অবমাননা

কিছুটা ভিন্ন সুর ম্যাকরনের, করলেন উপলব্ধি

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১ নভেম্বর ২০২০ ১৯:০৩; আপডেট: ১ নভেম্বর ২০২০ ১৯:০৮

ফ্রান্স প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন।

অবশেষে নিজের অবস্থান থেকে কিছুটা সরে এসেছেন বিশ্বজুড়ে বিতর্কের মুখে পড়া ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন। তিনি মহানবী হযরত মুহাম্মদ (সা.) অবমাননায় মুসলমানদের অনুভূতি উপলব্ধি করতে পারলেন। তবে তিনি এ বিষয়ে প্রকাশ্যে ক্ষমা চাননি।

শনিবার (৩১ অক্টোবর) তার এই উপলব্ধির বিষয় উঠে আসে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল-জাজিরা টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে। সাক্ষাৎকারে ম্যাকরন বলেছেন, ইসলাম অবমাননাকর কার্টুন প্রকাশের ফলে মুসলমানদের অনুভূতিতে যে আঘাত লেগেছে তা তিনি উপলব্ধি করছেন।

কিছু মানুষ ইসলাম ধর্ম অবমাননায় জড়িত আছে স্বীকার করে তিনি বলেন, কতিপয় মানুষ আছে যারা ইসলাম ধর্মের বিকৃতি ঘটাচ্ছে এবং এই ধর্মের নাম নিয়ে এটি রক্ষার ঝাণ্ডা হাতে তুলে নিয়েছে।  

অবমাননাকারী প্রকাশককে রাষ্ট্রীয় কোন সহায়তা করা হয় নি জানিয়ে তিনি বলেন, ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশ কোনও সরকারি প্রকল্প নয় বরং এমন কিছু পত্রিকা এ কাজ করেছে যাদের ওপর সরকারের কোনও নিয়ন্ত্রণ নেই।  

প্রসঙ্গত, ফরাসি পত্রিকা শার্লি এবদোতে প্রকাশিত ইসলাম অবমাননাকর কার্টুনের পক্ষ সমর্থন করে কথা বলায় বিশ্বব্যাপী ব্যাপক সমালোচনার মুখে পড়ে ইমানুয়েল ম্যাকরন।

এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top