এবার ট্রাম্পের ক্ষোভের বলি সিআইএসএ প্রধান

আন্তর্জাতিক ডেস্কঃ | প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২০ ১৭:২৬; আপডেট: ১৮ নভেম্বর ২০২০ ১৭:২৯

সিআইএসএ প্রধান ক্রিস ক্রেবস।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে পরজয়ের পর ক্ষোভের অনলে জ্বলছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করেই চলেছেন একের পর এক কর্মকর্তা বরখাস্ত। এবার তিনি বরখাস্ত করলেন মাকির্ন সাইবার সিকিউরিটি অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার সিকিউরিটি এজেন্সির (সিআইএসএ) প্রধান ক্রিস ক্রেবসকে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) রাতে বরখাস্ত হন ক্রেবস।

তাকে বরখাস্ত করার পেছনে কারণ হিসেবে ট্রাম্প জানান নির্বাচনের অখণ্ডতা নিয়ে ‘অত্যন্ত ভুল’ মন্তব্য করেছিলেন ক্রিস ক্রেবস। সে কারণেই তাকে বরখাস্ত করা হয়েছে।

সদ্য অনুষ্ঠিত মার্কিন নির্বাচনে জালিয়াতি বিতর্ক উঠায় সিআইএসএর পক্ষ থেকে নির্বাচনকে, ‘যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে সুরক্ষিত নির্বাচন’ বলে বিবৃতি দেওয়া হয়েছিল। নির্বাচনে কোনো ভোট মুছে যাওয়া, বাতিল হওয়া বা অন্য কোনো ধরনের জালিয়াতির প্রমাণ পাওয়া যায়নি বলে বলা হয়েছিল।

প্রতিষ্ঠানটির এমন বিবৃতি অপ্রত্যাশিতই ছিল ট্রাম্পের কাছে। মঙ্গলবার রাতে ক্রেবসকে বহিষ্কারের কথা জানিয়ে ট্রাম্প আবার তার টুইট বার্তায় দাবি করেন, ভোটে ব্যাপক কারচুপি হয়েছে।  

প্রসঙ্গত, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয় গত ৩ নভেম্বর। নির্বাচনের পর থেকেই ভোট জালিয়াতির অভিযোগ তুলে আসছেন ট্রাম্প। এই নির্বাচনে ৩০৬টি ইলেকটোরাল ভোট পেয়ে জয় নিশ্চিত করেছেন বাইডেন। অপরদিকে ট্রাম্প পেয়েছেন ২৩২টি ভোট।

এদিকে দেশটির ক্ষমতা হস্তান্তর নিয়ে শুরু হয়েছে নানান অনিশ্চয়তা। মার্কিন গণমাধ্যমগুলোতে এর মধ্যেই বাইডেনকে জয়ী হিসেবে ঘোষণা করা হয়েছে। কিন্তু নিজের পরাজয় কিছুতেই মেনে নিতে পারছেন না ট্রাম্প। তিনি নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ করেছেন।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top