রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত: বৈরী আবহাওয়ায় উদ্ধারকাজ ব্যাহত

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২০ মে ২০২৪ ০৮:৪৫; আপডেট: ২৫ জুন ২০২৪ ২৩:৩৪

- ছবি - ইন্টারনেট

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ানকে নিয়ে দুর্ঘটনার কবলে পড়া হেলিকপ্টারটির ঘটনাস্থলে এখনও পৌঁছাতে পারেননি উদ্ধারকর্মীরা। বৈরী আবহাওয়ায় ব্যাহত হচ্ছে উদ্ধারকাজ। গতকাল রোববার (১৯ মে) রাতে ইরান সরকারের এক মুখপাত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে দ্য গার্ডিয়ান।

গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, বৈরী আবহাওয়ার কারণে ক্রমেই পরিস্থিতি জটিল হচ্ছে। এখনও প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর অবস্থা সম্পর্কে কোনো তথ্য দিতে পারেনি উদ্ধারকর্মীরা। সংবাদমাধ্যম আল-জাজিরা বলছে, হেলিকপ্টারটি উদ্ধারে অনুসন্ধান চলছে।

ঘন কুয়াশার কারণে উদ্ধার ও অনুসন্ধান কার্যক্রম ব্যাহত হচ্ছে। কুয়াশার কারণে হেলিকপ্টার দিয়ে উদ্ধারকাজ পরিচালনার পরিকল্পনা কাজে আসেনি। এদিকে, ইরানি টেলিভিশনের বরাত দিয়ে রয়টার্স বলছে, উদ্ধারকারী দলগুলো বিধ্বস্ত হেলিকপ্টারটির সন্ধান পেয়েছে।

প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ানকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারটির একজন ক্রুর সঙ্গে যোগাযোগ রাখছেন তারা। কিন্তু এখনো ঘটনাস্থলে পৌঁছাতে পারেননি। তবে, হেলিকপ্টারটি পাওয়া যাওয়ার খবর অস্বীকার করেছে রেড ক্রিসেন্ট। রেড ক্রিসেন্ট জানিয়েছে, দুর্ঘটনার এলাকায় ৬৫টি টিম কাজ করছে।

উল্লেখ্য, আজারবাইজানের সীমান্তবর্তী এলাকায় একটি বাঁধ উদ্বোধনের অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন প্রেসিডেন্ট রাইসি। সেখান থেকে ফেরার সময় ভারজাকান এলাকায় হেলিকপ্টারটি অবতরণের সময় বিধ্বস্ত হয়।

প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির সঙ্গে হেলিকপ্টারে সৈয়দ মোহাম্মদ-আলি আল-হাশেম, তাবরিজের জুমার নামাজের ইমাম এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ানও ছিলেন বলে জানা গেছে।

সূত্র: আল-জাজিরা, দ্য গার্ডিয়ান



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top