ভারতের তামিলনাড়ু ও মহারাষ্ট্রে ১১ বাংলাদেশি আটক

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৮:১৫; আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ২১:১৪

ছবি: সংগৃহিত

ভারতের তামিলনাড়ু ও মহারাষ্ট্র থেকে ১১ বাংলাদেশিকে আটক করেছে দেশটির পুলিশ। এদের মধ্যে ছয় বাংলাদেশিকে তামিলনাড়ু থেকে এবং বাকি পাঁচজনকে মহারাষ্ট্র থেকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে ভারতে অবৈধভাবে প্রবেশ ও বসবাসের অভিযোগ আনা হয়েছে।

দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর উত্তর তিরুপুর শহরের একটি বাসস্ট্যান্ড থেকে ছয় বাংলাদেশিকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। স্থানীয় পুলিশ ও র‍্যাপিড অ্যাকশন ফোর্সের কর্মীদের নিয়ে গঠিত এই দলটি পরে সবার এনআইডি কার্ড ও অন্যান্য নথিপত্র যাচাই করে। মূলত, তাদেরকে একটি নিটওয়্যার কারখানায় চাকরি দেওয়ার লোভ দেখিয়ে ভারতের তামিলনাড়ু রাজ্যে মুধালিপালায়ামে নেওয়া হয়েছিল।

দেশটির পুলিশ জানিয়েছে, আটককৃত ছয়জনই বাংলাদেশের নারায়ণগঞ্জের বাসিন্দা। তারা হলেন, ধনভীর (৩৯), রাশিব গাভুন (৪৩), মোহাম্মদ আসলাম (৪১), মোহাম্মদ আল ইসলাম (৩৭), মোহাম্মদ রাগুল আমিন (৩০) এবং শাভুমুন শেখ (৩৮)।

এদিকে, ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়, বেআইনিভাবে ভারতে থাকার অভিযোগে রোববার (২২ সেপ্টেম্বর) মহারাষ্ট্রের পালঘর জেলা থেকে পাঁচ বাংলাদেশি নাগরিককে আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে মামলাও করা হয়েছে।

এ বিষয়ে ইন্সপেক্টর সৌরভী পাওয়ার বলেছেন, একটি গোপন তথ্যের ভিত্তিতে পুলিশের অ্যান্টি-হিউম্যান ট্রাফিকিং সেল (এএইচটিসি) নালা সোপাড়ার একটি বস্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটককৃতরা হলেন, আরশাদ রহমতুল্লাহ গাজী (৫২), আলী মোহাম্মদ দিনমোহাম্মদ মন্ডল (৫৬), মিরাজ সাহেব মন্ডল (১৯), সাজাদ কাদির মন্ডল (৪৫) এবং সাহেব পঞ্চানন সরদার (৪৫)।

ইন্সপেক্টর সৌরভী আরও জানান, তাদের কাছে ভারতে প্রবেশের জন্য কোনো বৈধ কাগজপত্র ছিল না বলে অভিযোগ রয়েছে। তারা দশ বছর আগে নদীপথে ভারতে প্রবেশ করেছিল এবং শ্রমিক হিসেবে কাজ করছিল।

সোমবার (২৩ সেপ্টেম্বর) পররাষ্ট্র আইন ১৯৪৬ এবং পাসপোর্ট (ভারতে প্রবেশ) আইন ১৯৫০ এর বিধানের অধীনে একটি মামলা হয়েছে। এ বিষয়ে তদন্ত চলমান রয়েছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top