দ্রুত দেশে ফিরতে রায়হান কবিরের আকুতি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৯ জুলাই ২০২০ ২২:০৯; আপডেট: ২৯ জুলাই ২০২০ ২২:৪৬

গ্রেফতার রায়হান কবির (ছবি-সংগৃহিত)

মালয়েশিয়ায় গ্রেফতার হওয়া বাংলাদেশী তরুণ রায়হান কবির মুক্তি পেয়ে দ্রুত দেশে আসতে চায় বলে জানিয়েছেন তার আইনজীবী সুমিতা শান্তিনি কিষনা।

রায়হান কবিরের সঙ্গে বুধবার দেখা করার পর তার আইনজীবী সুমিতা শান্তিনি কিষনা রায়হান কবিরের এ আকুতির কথা জানান।

রায়হান কবির কাউকে আহত করার উদ্দেশ্যে সাক্ষাৎকার দেন নি বরং প্রবাসীদের প্রতি মালয়েশিয়া সরকারের বাস্তব অবস্থানটাই তুলে ধরার চেষ্টা করেছেন বলে তার আইনজীবীকে তিনি জানান।

তবে গ্রেফতারের পর কোনো দুর্ব্যবহারের শিকার হননি জানিয়ে তিনি আরো বলেছেন জিজ্ঞাসাবাদে তিনি ইমিগ্রেশন পুলিশকে বলেছেন, করোনা চলাকালে তিনি যা দেখেছেন তাই বলেছেন এবং এগুলো তার একান্তই নিজস্ব মতামত। মালয়েশিয়া বা এখানকার কোনো নাগরিককে তিনি আহত করতে চাননি।

আইনজীবীর সাক্ষাৎ এর সময় ইমিগ্রেশনের কর্মকর্তাদের পাশাপাশি পুলিশ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ‘লকডআপ ইন মালয়েশিয়াস লকডাউন’ শিরোনামে গত ৩ জুলাই আল-জাজিরার একটি অনুসন্ধানী রতিবেদনে সাক্ষাৎকার দেন রায়হান কবির যেখানে মালয়েশিয়ায় অভিবাসীদের প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর চলতি লকডাউনে বৈষম্যমূলক ও বর্ণবাদী আচরণ তুলে ধরা হয়।

প্রতিবেদনটি প্রচারিত হওয়ার পর মালয়েশিয়া সরকার প্রতিবেদনটিকে ‘ভিত্তিহীন ও মিথ্যাচার’ অভিহিত করে তীব্র নিন্দা জানান এবং রায়হান কবিরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির সঙ্গে সঙ্গে দেশটিতে রায়হান কবিরের ওয়ার্ক পারমিটও (ভিসা) বাতিল করে।

খবর-জাগো নিউজ

এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top