ইরাকে করোনা হাসপাতালে আগুনে মৃত্যু ৬৬

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৪ জুলাই ২০২১ ০৩:৪১; আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:১৩

সংগৃহীত ছবি

দক্ষিণ ইরাকের নাসিরিয়া শহরের করোনাভাইরাস রোগীদের জন্য নির্ধারিত এক হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬৬ জনে দাঁড়িয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় আরো এক শ' জনের বেশি আহত হয়েছেন।

এর আগে সোমবার রাতে নাসিরিয়ার আল-হোসেইন হাসপাতালে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

দুই স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন, ২১ জনের লাশ পুড়ে কয়লা হয়ে যাওয়ায় তাদের শনাক্ত করা সম্ভব হয়নি।

আগুন লাগার কারণ সম্পর্কে নিশ্চিত কিছু এখনো জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, হাসপাতালে অক্সিজেনের ট্যাঙ্ক বিস্ফোরণ থেকে এই দুর্ঘটনা ঘটেছে।

এদিকে হাসপাতাল মর্গের সামনে স্থানীয় কর্তৃপক্ষের বিরুদ্ধে অবহেলা ও হাসপতালে নিরাপত্তা ব্যবস্থাপনা না থাকার অভিযোগে বিক্ষোভ করা হয়েছে।

ক্ষুব্ধ মোহাম্মদ ফাদিল বলেন, 'আগুন লাগার সাথে সাথেই কোনো ব্যবস্থা নেয়া হয়নি। দমকল কর্মীও যথেষ্ট পরিমাণে ছিল না। অসুস্থ লোকদের পুড়িয়ে মারা হয়েছে। এটি দুর্যোগ।'

অগ্নিকাণ্ডে তার ভাইয়ের মৃত্যু হয়েছে।

বিক্ষোভকারীরা হাসপাতালের সামনে দাঁড়িয়ে স্লোগান দেন, রাজনৈতিক দলগুলো তাদের পুড়িয়েছে।

ঘটনার পরিপ্রেক্ষিতে স্থানীয় কর্তৃপক্ষ পুরো জি কার প্রদেশে জরুরি অবস্থা জারি করেছে। পাশাপাশি ছুটিতে থাকা চিকিৎসকদের শিগগির কর্মস্থলে যোগ দেয়ার নির্দেশ পাঠিয়েছে।

অগ্নিকাণ্ডের জেরে ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাজেমি মন্ত্রী ও নিরাপত্তা বাহিনীর প্রধানদের সাথে জরুরি বৈঠক করেছেন। পাশাপাশি নাসিরিয়ায় জরুরি চিকিৎসা সহায়তায় তিনি নির্দেশ দিয়েছেন বলে প্রধানমন্ত্রীর দফতর থেকে প্রকাশিত বার্তায় জানানো হয়েছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top