ড. মশিউর রহমানের ‘‘সফল ক্যারিয়ার গড়ার উপায়’’ গ্রন্থ প্রকাশিত।

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৫ এপ্রিল ২০২১ ১৩:০১; আপডেট: ৬ মে ২০২১ ২০:৫৮

 ছবি : সংগৃহীত

রাজশাহী গোদাগাড়ীর ড. মশিউর রহমান এর ‘‘ সফল কারিয়ার গড়ার উপায়’’ নামে একটি বই প্রকাশিত হয়েছে। বইটি প্রকাশ করেছে আনন্দকানন পাবলিকেশনস। বইটি এবারের একুশের মেলায় বেশ সাড়া ফেলেছে।

পাঠকগণ বলছেন ব্যতিক্রমধর্মী সফল ক্যারিয়ার গড়ার দিক নিদের্শার সফল বই এটি। সুত্রে থেকে যায় যে, ড. মশিউর রহমান রাজশাহী জেলার গোদাগাড়ীর ডাইংপাড়ার পশু হাসপাতাল এলাকায় খালার বাড়ীতে বসবার করেন। তিনি রাজশাহী ক্যাডেট কলেজে পড়াশুনা করেছেন, পারবর্তীতে সে বৃত্তি নিয়ে জাপান থেকে পিএইচডি, ও পোস্ট ডক্টরেট ডিগ্রি অর্জন করেন।

তিনি আমেরিকা, সিঙ্গাপুর, মালেশিয়া, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, বাংলাদেশ ও জাপানসহ বহু নামি দামী মাল্টিনেশনাল কোম্পানিতে কাজের অভিজ্ঞতা লাভ করেন। সে অভিজ্ঞতা থেকেই সফল ক্যারিয়ার গড়ার উপায় নামক বইটি লিখেন। এ গ্রন্থটিতে তরুন সমাজের ক্যারিয়ার বিষয়ে দিক নিদের্শনা তুলে ধরেছেন লেখক।

তিনি বলেন, আধুনিক যুগে ভাল প্রতিষ্ঠানে চাকুরী পাওয়ার নিজেদের ব্যান্ড ভাল ভাবে প্রতিষ্ঠাতা করা প্রয়োজন, ইনটুলেকচার মানুষের সাথে নেট ওয়ার্ক তৈরী কিভাবে ভাল মাল্টিনেসলান প্রতিষ্ঠানে চাকুরীর করা যায় তার একটি দেশ ও বিদেশের অভিজ্ঞতার আলোকে একটি বিশ্লেষণ ধর্মী বই এটি। ছোট শহরে বেড়ে উঠলেও ভালো শিক্ষা অর্জন করলে দেশ বিদেশে চাকুরী করার সুযোগ থাকে তার একটি সুবিশাল বণর্না রয়েছে গ্রন্থ টিতে।


গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, ড. মশিউর রহমান গোদাগাড়ীর কৃতি সন্তান সে ছোটবেলা থেকে সাহসী, উদ্দোমী ও কর্মঠ, পরিশ্রমী ছিল। তার এই বইটি গোদাগাড়ী তথা সারা দেশের তরুন উদ্দোগতারদের জন্য মাইলফলক বই হিসেবে সকলের নিকট পরিগনিত হবে। এবিষেয়ে গোদাগাড়ী পৌর মেয়র মনিরুল ইসলাম বাবু বলেন, সে আমার খুব প্রিয় মানুষ মিষ্টিভাষি, স্বল্পভাষী ও ভিষন ভিষণ মেধাবী ব্যক্তি।




বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top