আজকের এক্সক্লুসিভ বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২ ১০:৩৫; আপডেট: ২২ নভেম্বর ২০২২ ১০:৪১

রাজটাইমস ডেস্ক

১.বিদ্যুৎ এর দাম বাড়লে, বাড়বে গ্রাহকদের দুর্দশাও

বাসা-বাড়ি, শিল্প-কারখানা সর্বত্র অন্যতম মৌলিক প্রয়োজনীয় হল বিদ্যুৎ। জ্বালানি সংকটে টাল-মাটাল পরিস্থিতি দেশের শিল্প-কারখানায়। এমন অবস্থায়  গ্রাহক পর্যায়ে বিদ্যুৎ এর দাম বাড়ানো হলে গ্রাহকদের দুর্দশা আরো বাড়বে। খবর যুগান্তরের।

লিঙ্ক

২. উৎপাদন ব্যয় বেশী হলেও কমতির দিকে স্থানীয় মূল্য সংযোজন

পোশাক শিল্পের উৎপাদন ব্যয় বাড়লেও ৫১.৩৯ শতাংশে নেমেছে তৈরি পোশাক পণ্য  (আরএমজি) রপ্তানিতে স্থানীয় মূল্য সংযোজন। মূলত, বিশ্ববাজারে কাঁচামালের দাম বৃদ্ধির কারণে চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) যা পৌঁছেছে ১০,২৭৪.৩৪ মিলিয়ন ডলারে। খবর যুগান্তরের।

লিঙ্ক

৩. সরকারি দফতরের অসহযোগিতায় বাধাগ্রস্ত দুদকের কার্যক্রম

একটি স্বাধীন ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান হওয়া সত্ত্বেও নির্বিঘ্নে কাজ করতে পারছে না দেশের দুর্নীতি তদন্তকারী প্রতিষ্ঠান দুর্নীতি দমন কমিশনে (দুদক)। সরকারি দফতরের সহযোগিতা না পাওয়ায় দুদকের তদন্ত বাধাগ্রস্ত হচ্ছে বলে অভিযোগ করেছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মঈনউদ্দিন আবদুল্লাহ। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৪. পোশাক শিল্পের রফতানি গন্তব্য পরিবর্তন চায় কেন্দ্রীয় ব্যাংক

বাংলাদেশে তৈরী পোশাক শিল্পের অন্যতম বড় গ্রাহক যুক্তরাষ্ট্র আর ইউরোপীয় দেশগুলো। পোশাক রপ্তানির বড় চালান যায় দেশগুলোতে। আমদানিকারক দেশগুলোতে অর্থনৈতিক মন্দা বিরাজ করায় পোশাক শিল্প রপ্তানির নতুন গন্তব্য ঠিক করা উচিত বলে মনে করে কেন্দ্রীয় ব্যাংক। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৫. এনবিআর আওতাধীন সৃষ্টি হচ্ছে নতুন ৬ হাজার ১৯৬ পদ

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আওতাধীন শুল্ক ও ভ্যাট বিভাগে সৃষ্টি হতে যাচ্ছে নতুন ৬ হাজার ১৯৬টি পদ। এরই মধ্যে এর অনুমোদন দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৬. আর্থিক সংকটের প্রভাব পড়েছে দেশের ফুটবল উন্মাদনায়ও

বিশ্বকাপ এলেই টিভি, জার্সি আর পতাকা কেনার ধুম। কিস্তু এবারের ফুটবল উন্মদনায় ভাটা ফেলেছে মধ্যবিত্তের আর্থিক সংকট। মানুষ তার মৌলিক চাহিদা নিয়েই চিন্তিত। ফলে বিলাসবহুল পণ্য ক্রয়ে আগ্রহ কমেছে। খবর মানবজমিনের।

লিঙ্ক



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top