বঙ্গবন্ধু টানেলের কারণে চট্টগ্রামের গুরুত্ব আরও বাড়বে: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু টানেলের কারণে চট্টগ্রামের গুরুত্ব আরও বাড়বে: প্রধানমন্ত্রী

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২ ২১:০৮; আপডেট: ৪ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৪৩

ফাইল ছবি

বঙ্গবন্ধু টানেলের ফলে চট্টগ্রামের গুরুত্ব আরও বাড়বে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এই টানেলের মাধ্যমে দেশের অর্থনৈতিক কার্যক্রম আরও গতিশীল হবে।

শনিবার (২৬ নভেম্বর) চট্টগ্রামে বঙ্গবন্ধু টানেলের দক্ষিণ টিউবের পূর্ত কাজ সমাপনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু টানেলের ফলে দেশের ভাবমূর্তি বৃদ্ধি পাওয়ার পাশাপাশি দেশের অর্থনীতি গতিশীল হবে। পরিকল্পিতভাবে গড়ে তোলা গেলে নদীর ওপারে আধুনিক নগরী গড়ে তোলা সম্ভব হবে, আনোয়ারা প্রান্তে ভারী শিল্পকারখানা স্থাপিত হবে। এই টানেলের মাধ্যমেই চট্টগ্রাম হবে ‘ওয়ান সিটি টু টাউন’।

প্রধানমন্ত্রী আরও বলেন, করোনা আর যুদ্ধের ফলে সবকিছুর খরচ বাড়লেও দেশের মানুষের খাবারের কোনো অভাব থাকবে না। সকলকে সঞ্চয় ও উৎপাদন বাড়ানোরও আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, সবাই সাশ্রয়ী হলে মন্দা মোকাবেলা করা সম্ভব।

প্রসঙ্গত, দক্ষিণ এশিয়ায় নদীর তলদেশে নির্মিত প্রথম টানেলটি জানুয়ারিতে যান চলাচলের জন্য খুলে দেয়া হবে। ইতোমধ্যে প্রায় ৯৪ শতাংশ কাজ শেষ হয়েছে। সরকারের দাবি, টানেলটি জাতীয় অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ০.১৬৬ শতাংশ অবদান রাখবে। ২০১৬ সালের ১৪ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং চীনের প্রেসিডেন্ট শি জিনপিং যৌথভাবে কর্ণফুলী টানেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

#এমএস



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top