আলোচিত সেই ‘সাদিক অ্যাগ্রো ফার্ম’ উচ্ছেদে ডিএনসিসির অভিযান

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৭ জুন ২০২৪ ১৭:০১; আপডেট: ২৭ জুন ২০২৪ ১৭:১৩

ছবি: সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুরের ‘সাদিক অ্যাগ্রো ফার্ম’ উচ্ছেদে অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। বৃহস্পতিবার (২৭ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে এই অভিযান শুরু হয়।

ঘটনাস্থল থেকে ইত্তেফাক প্রতিবেদক জানান, সাদিক অ্যাগ্রো ফার্মের মূল ভবনের পাশে প্রথমে একটি টিনশেড স্থাপনা ভেঙে ফেলা হয়। এরপর খালের জমিতে গড়া ফার্মের মূল ভবন ভাঙার কাজ শুরু করে ডিএনসিসি।

ডিএনসিসির কর্মকর্তারা জানান, সাদিক অ্যাগ্রো ফার্ম রামচন্দ্রপুর খাল দখল করে রাস্তার একাংশে বেড়া দিয়ে অবৈধভাবে পশুর হাট বসিয়েছে।

প্রতিষ্ঠানটির মালিক ইমরান হোসাইন বলেন, ‘আমি তো এই জমির মালিক নই, একজন ভাড়াটিয়া হিসেবে ছিলাম। তাই উচ্ছেদ অভিযানে আমার কিছু যায়-আসে না। আমি অন্য কোথাও চলে যাব।’

সকালে সিটি করপোরেশন থাকে উচ্ছেদ অভিযান শুরু হওয়ার আগে নিজেদের লোকজন দিয়ে স্থাপনার গুরুত্বপূর্ণ জিনিস সরিয়ে নেন তিনি। এর আগে রাতের মধ্যেই অনেক পশু সরানো ইমরান।

উল্লেখ্য, সাদিক এগ্রো ফার্মের মালিক গবাদিপশুর খামারিদের সংগঠন বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) সভাপতি ইমরান হোসেন।

ঈদুল আজহার আগে সাদিক এগ্রো ১৫ লাখ টাকার ছাগল বিক্রির ভিডিও প্রকাশের পর থেকে একের পর এক তথ্য আসতে থাকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে।

এরপর একে একে বেরিয়ে আসতে শুরু করে এনবিআরের মতিউরের সম্পদের তথ্য।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top