ড. ইউনূস ও নাহিদকে কটূক্তির অভিযোগে মামলা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩৫; আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩১

ছবি: সংগৃহিত

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলামকে নিয়ে কটূক্তির অভিযোগে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে জহিরুল কবির চৌধুরীর আদালতে মামলাটি করেন হাফেজ মো.সাইফুদ্দিন নামে এক ব্যক্তি।

মামলায় মোকতার হোসেন (৫২) নামে এক ব্যক্তিকে বিবাদী করা হয়েছে। তিনি ফটিকছড়ি থানার পশ্চিম নানুপুর জিএম চৌধুরী বাড়ির মৃত দেলোয়ার হোসেনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে বাদীর আইনজীবী অ্যাডভোকেট নাসির উদ্দিন আহামদ খাঁন রনি বলেন, আদালত বাদীর বক্তব্য গ্রহণ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১৫ আগস্ট মো. হাসান ফেসবুক আইডিতে ৭ মিনিট ৩৭ সেকেন্ডের একটি বক্তব্য দেন। সেখানে ইসলাম ধর্ম ও সকল মুসলমানদের উদ্দেশ্যে করে আপত্তিকর মন্তব্য করা হয়। এছাড়া অভিযুক্ত ব্যক্তি পবিত্র কোরআন শরিফকে উদ্দেশ্য করে নিজের ফেসবুক ভিডিওর মধ্যে বক্তব্য প্রদান, প্রকাশ ও প্রচার করেন। যার মাধ্যমে ইসলাম ধর্মের সম্মানহানি করা হয়েছে। মুসলিম সম্প্রদায়ের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টির উসকানি প্রদান করেছেন মোকতার হোসেন নামে ওই ব্যাক্তি। ইসলাম ও ধর্মপ্রিয় মানুষের মধ্যে ধর্মীয় আঘাতপূর্বক মুসলিম সম্প্রদায়কে আক্রমণাত্মক উক্তি করেছেন তিনি।

ভিডিওতে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালমন্দও করেন মোকতার হোসেন। একইসঙ্গে সরকারের তথ্য ও যোগাযোগ উপদেষ্টা মো. নাহিদ ইসলামকে উদ্দেশ্য করেও অশালীন ও বেফাঁস কথাবার্তা বলেন তিনি।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top