২৩১ বস্তা সরকারি চাল উদ্ধার

নাচোল খাদ্যগুদামে নিম্নমানের গমসহ ট্রাক আটক

রাজশাহী টাইমস | প্রকাশিত: ৫ জুন ২০২০ ০৬:৫১; আপডেট: ১১ মে ২০২৪ ০২:৫৬

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবঞ্জ জেলার নাচোল খাদ্যগুদামে নিম্নমানের গম অবৈধভাবে ঢোকানোর সময় গমভর্তি একটি ট্রাক আটক করেছে গোয়েন্দা সংস্থা। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত সাড়ে টার দিকে অভিযান চালান হয়।

কতিপয় অসাধু ব্যবসায়ীদের যোগসাজসে নওগাঁ জেলার সাপাহার খঞ্জনপুর এলাকা থেকে নিম্নমানের গম ভর্তি একটি ট্রাক নাচোল খাদ্য গুদামে প্রবেশ করবে। এমন তথ্যের ভিত্তিতে উক্ত গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা বুধবার রাত সাড়ে ৮টার দিকে খাদ্য গুদামের প্রবেশ পথে অবস্থান নেয়। গম ঢোকানোর বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানাকে অবহিত করা হলে তিনি নাচোল থানা পুলিশের একটি দলকে নিয়ে ঘটনাস্থলে হাজির হন।

পরে রাত ৯টার দিকে খাদ্য গুদামে অবৈধভাবে গম ঢোকানোর সময় ২৫ মে. টন গমসহ একটি ট্রাক (ঢাকা মেট্রো -১৬-৭৬২৫) জব্দ করে গম জব্দের পর ট্রাকের চালককে জিজ্ঞাসাবাদ করা হলে তার দেয়া তথ্যের ভিত্তিতে বুধবার রাত ১২টার দিকে উপজেলা নির্বাহী অফিসারসহ গোয়েন্দা সংস্থার দলটি নাচোল মিল মালিক সমিতির সভাপতি শওকত আকবর মিলনের অটো রাইস মিলে অভিযান চালায়।

সেখান থেকে ২৩১ বস্তা সরকারি চাল এবং ৯২২টি সরকারি চালের খালি বস্তা উদ্ধার করে। এ ব্যাপারে নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনার সাথে যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। ব্যাপারে নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা জানান, মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top