অভিযানে আটককৃতদের ছেড়ে দিল সুপ্রিমকোর্টের প্রশাসন

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৬ আগস্ট ২০২০ ২১:৫৬; আপডেট: ১৬ আগস্ট ২০২০ ২৩:২৯

ফাইল ছবি

সুপ্রিমকোর্টের এফিডেভিট শাখায় পরিচালিত অভিযানে আটককৃত কর্মকর্তা-কর্মচারীদের ছেড়ে দেওয়া হয়েছে।

রোববার (১৬) দুপুরে তাদের আটক করার ঘণ্টাখানেক পর ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছে কোর্ট সূত্র।

দুর্নীতি ও অনিয়ম রোধে রোববার আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে সুপ্রিমকোর্টের এফিডেভিট শাখায় অভিযান পরিচালিত হয়। অভিযানে ৪৩ কর্মকর্তা-কর্মচারীদে আটক করা হয়।

অভিযান চলাকালে শাখার কর্মকর্তা-কর্মচারীরা প্রতিবাদ করলে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এসে পরিস্থিতি সামাল দেন।

কোর্টে বিদ্যমান বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিষয়ে প্রধান বিচারপতিকে অবহিত করেন আইনজীবী সমিতি। তারই প্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করা হয় বলে সুপ্রিমকোর্ট প্রশাসন সূত্রে জানা গেছে।

সমিতির সদস্য অ্যাডভোকেট মশিউর রহমান বলেন, দীর্ঘদিন ধরে আদালত অঙ্গনে বিরাজ করা দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে আইনজীবীরা সোচ্চার হয়ে উঠেছেন। আমরা বারের পক্ষ থেকে এ বিষয়ে প্রধান বিচারপতিকে অবহিত করেছিলাম। আজ আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে সুপ্রিম কোর্টের ২ নম্বর প্রশাসনিক ভবনে একটি ঝটিকা অভিযান পারিচালিত হয়। এবং প্রাথমিকভাবে সেখান থেকে ৪৩ কর্মকর্তা-কর্মচারীকে আটক করা হয়।

প্রাথমিক পদক্ষেপ হিসেবে মৌখিকভাবে সতর্ক করে অভিযুক্তদের নাম, ঠিকানা সংগ্রহ শেষে তাদের ছেড়ে দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন তাদের আটকের পর বার নেতৃবৃন্দকে খবর পাঠানো হলে বারের সম্পাদকসহ আমরা ঘটনাস্থলে যাই। এরপর জানতে পারি, আটক ব্যক্তিরা নিজ শাখায় নিজ নিজ দায়িত্ব পালন না করে অন্য কার্যক্রমে ব্যস্ত রয়েছেন।

এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top