কালোবাজারি বন্ধে অনলাইনেই ট্রেনের টিকেট

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৬ আগস্ট ২০২০ ২২:১৪; আপডেট: ১৬ আগস্ট ২০২০ ২৩:২৮

যাত্রীদের সার্বিক খোঁজ খবর নিচ্ছেন রেলমন্ত্রী

কালোবাজারির দৌরাত্ম্য বন্ধে অনলাইনে ট্রেনের টিকিট দেয়া হচ্ছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

রোববার (১৬ আগস্ট) সকালে ট্রেন চলাচল ও কমলাপুর ‌রেলও‌য়ে স্টেশ‌নের সা‌র্বিক কাজ প‌রিদর্শনে এসে একথা জানান তিনি।

যাত্রীসাধারণের সাহায্য চেয়ে রেলমন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি মেনে আমরা ট্রেন চলাচল অব্যাহত রাখব। গত মে মাসে ১৭ জোড়া ট্রেন চালু করেছিলাম। আজ থেকে আরও ১৩ জোড়া ট্রেন চলাচল করবে।

খুব প্রয়োজন ছাড়া অযথা ভ্রমণে নিরুৎসাহিত করে তিনি বলেন। স্কুল-কলেজ এখনও খোলেনি। এখনো স্বাভাবিক অবস্থায় আমরা আসিনি। আর তথ্যপ্রযুক্তির ব্যবহারে দুর্নীতি যেমন কমবে, আমাদের সময়ও বাঁচবে। অনলাইন টিকিট ক্রয়ে ধীরে ধীরে অভ্যস্ত হয়ে যাবে মানুষ। ঘরে বসে যাতে টিকিট কাটতে পারে, এ কারণেই এই ব্যবস্থা করা হয়েছে। আমরা যা কিছু করছি সাধারণ যাত্রীদের জন্যই করছি।

অনলাইনে কালোবাজারির সুযোগ নেই জানিয়ে তিনি বলেন, স্বাভাবিক অবস্থায় একটা মানুষ ৪টি টিকিট কিনে অন্য কারো কাছে বিক্রি করে দেয়। তাই অনলাইনে এক আইডেন্টি কার্ডে ৪টা টিকিট করতে পারবেন না।

যাত্রীদের সুবিধার জন্য সর্বদা মন্ত্রণালয়ের তৎপরতা আছে বলে জানান তিনি। তিনি বলেন, আমরা যে ব্যবস্থাটা করছি তা শতভাগ পরিবর্তনশীল। আমরা পরীক্ষা করে দেখব কী সুবিধা-অসুবিধা হচ্ছে। যে অসুবিধা হবে সেগুলো আমরা দূর করব।

এর আগে তিনি সার্বিক বিষয়ে খোঁজ নিতে কমলাপুর রেলস্টেশনে প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা ঢাকা-কিশোরগঞ্জ-ঢাকা রুটে চলাচলকারী কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের সাথে কথা বলেন।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক মো. শামসুজ্জামানসহ রেলের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

খবর-যুগান্তর
এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top