অসুস্থ আহমদ শফীকে চমেকে ভর্তি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২০ ১৮:৪৫; আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২০ ১৮:৪৮

অসুস্থ আল্লামা আহমদ শফীকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছ।

চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় চলমান ছাত্রবিক্ষোভে অসুস্থ হয়ে পড়া আল্লামা শফীকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে গেছে ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাত ১২টার দিকে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে তিনি মাদ্রাসার দায়িত্ব থেকে অব্যাহতি নেন।

বৃহস্পতিবার আন্দোলনের মুখে মাদ্রাসায় আটকে পড়া আহমদ শফী অসুস্থ হয়ে পড়েন। আন্দোলনকারীরা রাত ১২ টার দিকে ফটক ফটকে অবস্থান নিয়ে অসুস্থ শফীর গাড়ি হাসপাতাল অভিমুখে নিতে বাঁধা দেন।

বৃহস্পতিবার রাতে চলমান বিক্ষোভের মুখে হেফাজত আমির শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালকের পদ থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মজলিসে শূরার সদস্যরা।

অন্যদিকে, পদত্যাগ করা আল্লামা শফীকে মাদ্রাসার মুহতামিম বা উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার মজলিসে শূরার অনুষ্ঠিত বৈঠকে মাওলানা নুরুল ইসলাম কক্সবাজারিকে থেকে অব্যাহতি দেয়ার পাশাপাশি মাওলানা আনাস মাদানীর বহিষ্কারের সিদ্ধান্ত বহাল রাখা হয়।

আন্দোলনকারীদের দাবি মোতাবেক মাদ্রাসার দায়িত্বে থেকে আল্লামা শফী সরে যাওয়ায় রাত সাড়ে ১২টা নাগাদ পুলিশ ও র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সমস্যরা মাদ্রাসার সামনে থেকে সরে যায় এবং চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। পরে মাদ্রাসার বাইরে থাকা শিক্ষার্থীরা মাদ্রাসায় প্রবেশ করে।

উল্লেখ্য, দীর্ঘ শত বছরের প্রবীণ হেফাজত প্রধান আল্লামা আহমদ শফী দীর্ঘদিন যাবৎ তিনি বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে ভুগছেন। খবর-যুগান্তর

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top