বিশ্ব মানবাধিকার দিবসে রাজশাহী মহানগর জামায়াতের আলোচনা সভায় ড. কেরামত আলী

সরকারের মানবাধিকার লংঘন সীমা ছাড়িয়ে গেছে

প্রেসবিজ্ঞপ্তি | প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২০ ২২:৩১; আপডেট: ৯ মে ২০২৪ ১৩:২৪

বাংলাদেশ জামায়াতে ইসলামীর রাজশাহী মহানগরী আমীর ড. মাওলানা কেরামত আলী বলেছেন, বর্তমানে দেশে আইনের শাসন বলতে কিছু নেই। সর্বত্র দলবাজি আর বিশৃংঙ্খল অবস্থা বিরাজ করছে। প্রশাসনে চেইন অব কমান্ড ভেঙ্গে পড়েছে। মানুষের জান-মালের নিরাপত্তা নেই। জনগণের মত প্রকাশের স্বাধীনতা নেই, নেই সংবাদমাধ্যমের স্বাধীনতাও। সরকার ক্ষমতাকে দীর্ঘস্থায়ী ও পাকাপোক্ত করতে বিরোধী দল-মত সহ্য করতে পারছে না। বিরোধী দলের নেতা-কর্মীদের দমন-নিপীড়নের মাধ্যমে কোণঠাসা করে একদলীয় শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সরকার একের পর এক অগণতান্ত্রিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। সরকারের এসব অগণতান্ত্রিক কর্মকান্ডে মানবাধিকারের চরম লংঘন। সরকারের মানবাধিকার লংঘন সীমা ছাড়িয়ে গেছে।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) জামায়াতে ইসলামীর রাজশাহী মহানগরী শাখা আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সকালে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন মহানগর জামায়াতের নায়েবে আমীর অ্যাডভোকেট আবু মোহাম্মাদ সেলিম, সহকারী সেক্রেটারী অধ্যক্ষ মাহবুবুল আহসান, জামায়াত নেতা মাওলানা ফরিদ উদ্দিন, আব্দুল করিম প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন, বর্তমান আওয়ামী ফ্যাসিস্ট সরকার ক্ষমতাসীন হবার পর থেকে দেশে প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘন করে চললেও বিশ্বনেতারা অজ্ঞাত কারণে নীরবতা পালন করে চলেছেন। আর এ কারণে বাংলাদেশে ক্ষমতাসীনদের দ্বারা ক্রমেই মানবাধিকারের লঙ্ঘনের ঘটনা বেড়েই চলেছে। সরকার ইসলামী আন্দোলনের অগ্রযাত্রাকে ব্যাহত করতে জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের উপর দমন-নিপীড়ন চালাচ্ছে। এরই অংশ হিসেবে যুদ্ধাপরাধ ও মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত করে জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট চার্জ গঠন করা হয়েছে। সারা দেশে জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের ওপর জুলুম-নিপীড়ন ও গ্রেফতার অভিযান চালানো হচ্ছে। তাই দেশবাসীকে নিয়ে এর বিরুদ্ধে সোচ্চার হতে হবে। নেতৃবৃন্দ বিচারের নামে প্রসহন বন্ধ করে অবিলম্বে জামায়াত নেতাদের মুক্তি দাবি জানান। সেই সাথে বাংলাদেশের মানবাধিকার লঙ্ঘনের উদ্বেগজনক পরিস্থিতিতে বিশ্ববাসীকে এ ব্যাপারে সোচ্চার হবার আহবান জানান।

এনএস




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top