দেড় শতাধিক পরিবারের মাঝে অংশু’র কম্বল বিতরণ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২০ ০৪:০৯; আপডেট: ১৯ ডিসেম্বর ২০২০ ০৪:১১

রাজশাহী শহর থেকে ৩৮ কিঃমিঃ দূরে চারঘাট উপজেলার সারদা ইউনিয়ন। সাদীপুর এই ইউনিয়নের একটি গ্রাম। এই কিছুদিন হলো সেখানে বিদ্যূতায়িত হয়েছে। এই প্রত্যন্ত অঞ্চলে অধিকাংশই নিম্ন আয়ের মানুষের বাস। প্রচন্ড শীত জেঁকে বসেছে এখানে। সব বয়সী মানুষ সকাল বেলা লতা পাতায় আগুন জ্বালিয়ে তার কাছাকাছি বসে থাকে।

স্কুলের বাচ্চারা গরম পোশাকের অভাবে পড়তে বসতে পারেনা। ফেসবুকভিত্তিক গ্রুপ অংশু সিদ্ধান্ত নেয় উত্তরাঞ্চলে এই ধরণের শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর। উত্তরাঞ্চলের বিভিন্ন জায়গায় শীতবস্ত্র বিতরণ শুরু হয়। তারই অংশ হিসেবে সাদীপুরে আজ আনুষ্ঠানিকভাবে দেড় শতাধিক পরিবারে কম্বল বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণে অংশু কয়েক ক্যাটাগরির মানুষকে বেছে নেয়। ছাত্রছাত্রী, বয়স্ক নারী-পুরুষ, বিধবা এবং করোনাকালীন সময়ে কাজ হারানো মানুষ ছিলো এই তালিকায়। শীতবস্ত্র বিতরণ করা হয় সাদীপুর উচ্চ বিদ্যালয়ের হলরুমে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অংশুর এডমিন আসাদুজ্জামান জুয়েল।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানাপাড়া সোয়ালোজ এর পরিচালক মোঃ রায়হান আলী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট গবেষক, লেখক, কবি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মাহফুজুর রহমান আখন্দ। অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তৃতা প্রদান করেন সাদীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবর আলী সরকার, ঝিকরা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জনাব শাহজাহান আলী সাজ্জাদ, বিশিষ্ট সমাজসেবী আকবর হোসেন সরকার, মোঃ জামাল উদ্দীন, অংশুর মডারেটর জনাব গোলাম মোর্শেদ এবং মীর আবির হোসেন অভি প্রমূখ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top