ফেসবুকভিত্তিক গ্রুপ অংশুর অনন্য আয়োজন

অংশু’র পাঠাগার কার্যক্রমের উদ্বোধন

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৭ জানুয়ারী ২০২১ ২২:০০; আপডেট: ১৭ জানুয়ারী ২০২১ ২২:৫৮

 

শিল্প সাহিত্য সংস্কৃতির ফেসবুকভিত্তিক গ্রুপ অংশু’র পাঠাগার কার্যক্রমের উদ্বোধন হয়েছে। গতকাল ১৬ জানুয়ারী রাজশাহীর চারঘাট উপজেলার নন্দনগাছী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্রায় সাড়ে তিন শতাধিক বই স্কুল কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়ার মাধ্যমে উক্ত কর্মসূচীর উদ্বোধন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিমপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মো: মনিরুজ্জমান।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট প্রাবন্ধিক, গবেষক, লেখক এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মাহফুজুর রহমান আখন্দ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অংশু’র এডমিন , কথাশিল্পী মো: আসাদুজ্জামান জুয়েল, নন্দনগাছী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আসাদুজ্জামান আখন্দ, মানবাধিকার কমিশনের রাজশাহী জেলা সভাপতি জনাব সাইফুল ইসলাম বাদশা, শহীদ বুদ্ধিজীবী সরকারী কলেজ, রাজশাহীর সহযোগী অধ্যাপক মো: ইনার উদ্দীন, ইউসুফপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও চারঘাট শিক্ষক সমিতির সভাপতি মো: ইমদাদুল হক, বিআরডিবির অবসরপ্রাপ্ত উপ পরিচালক জনাব মো: জিল্লুর রহমান, থানাপাড়া সোয়ালোজ এর পরিচালক জনাব রায়হান আলী, বরেন্দ্র মহিলা টেকনিক্যাল কলেজের প্রভাষক মোসা: হোসনে আরা মাফি, অংশুর মডারেটর জনাব গোলাম মোর্শেদ, মীর আবির হোসেন অভিসহ আরো অনেকে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উক্ত স্কুলের সভাপতি জনাব মো: দিদারুল ইসলাম।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন,”আলোকিত সমাজ গড়তে বই পাঠ এর কোন বিকল্প নেই।  স্কুলভিত্তিক লাইব্রেরী প্রতিষ্ঠা ছাত্রছাত্রীদের পাঠ্যাভ্যাস বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।” ফেসবুকভিত্তিক গ্রুপ অংশু শুধুমাত্র অনলাইনে সীমাবদ্ধ না থেকে পাঠাগার প্রতিষ্ঠার মতো এরকম চমৎকার উদ্যোগ গ্রহণ করায় অংশুর সাথে সংশ্লিষ্ঠ সবাইকে ধন্যবাদ জানান তিনি।

 

প্রধান বক্তা তার আলোচনায় বলেন, বর্তমান তথ্য প্রযুক্তির যুগে ছাত্রছাত্রীরা বিপথগামী হওয়ার বেশ ঝুঁকির মধ্যে আছে, তাদেরকে সঠিকভাবে পরিচালনা না করলে তথ্য প্রযুক্তির ইতিবাচক দিককে পাশ কাটিয়ে তারা নেতিবাচক দিকে বেশি আকৃষ্ট হতে পারে। সেক্ষেত্রে বই পারে নতুন প্রজন্মকে নৈতিকভাবে সামনে এগিয়ে নিতে। অংশুর এই মহতী উদ্যোগের প্রশংসা করে তিনি এর উত্তরোত্তর সফলতা কামনা করেন।

 

অংশুর এডমিন বলেন, ২০২১-২২ সালের মধ্যে চারঘাট উপজেলার প্রত্যেকটি স্কুলে এরকম লাইব্রেরী প্রতিষ্ঠার পরিকল্পণা নিয়ে কাজ করছেন তারা।

 

ইতিমধ্যে অংশু এক হাজার পরিবারে শীতবস্ত্র বিতরণ করে নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছে। ফটোগ্রাফি প্রতিযোগিতার মাধ্যমে বন্যপ্রাণী ও পরিযায়ী পাখির পরিবেশ সংরক্ষণেও ব্যাপক ভূমিকা পালন করেছে অংশু। 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top