ঢাবিতে হামলার প্রতিবাদে রাবি ছাত্রলীগের মানববন্ধন

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ৩০ মে ২০২২ ০২:৪৩; আপডেট: ৩০ মে ২০২২ ০৩:২৯

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষার্থী ও ছাত্রলীগের উপর বহিরাগত ছাত্রদল নেতাকর্মীদের হামলার প্রতিবাদে এবং সকল শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ। রোববার (২৯ মে) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া সভাপতিত্বে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু সঞ্চালনায় বক্তারা বলেন, দেশ যখন প্রধানমন্ত্রী নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে, স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ যেখানে দৃশ্যমান, তখনি ছাত্রদলের গুন্ডারা দেশকে অরাজকতার দিকে নিয়ে যাওয়ার জন্য এমন ঘৃণ্য বর্বরোচিত হামলা চালাচ্ছে। তাদেরকে হুশিয়ার করে বক্তরা বলেন, তারা যদি এমন ঘৃণ্য বর্বর হামলা চালাতে থাকে তাহলে তাদেরকে হাত পা বেধে পদ্মা সেতুর উপর থেকে নিয়ে নিচে ফেলে দেওয়া হবে। ছাত্রদলের গুন্ডাদের দাত ভাঙ্গা জবাব দিতে ছাত্রলীগ সব সময় সৌচ্ছার রয়েছে বলে জানান তারা।

এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন," মৌলবাদী চক্র ও ছাত্রদলের গুন্ডারা ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবে সৃষ্টি করলে তাদের প্রতিহত করতে ছাত্রলীগের নেতাকর্মীরা নিজ নিজ জায়গা থেকে প্রস্তুত রয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতা গ্রহণ করার পর থেকে বিশ্ববিদ্যালয়গুলোতে কখনও শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট হয়নি কিন্তু এখন ছাত্রদলের নেতাকর্মীরা তৎপর হয়ে উঠেছে শিক্ষাঙ্গন গুলোতে সন্ত্রাসী রাজ্য পরিনত করতে চায়।

তাদের হুশিয়ার করে তিনি বলেন যদি শিক্ষার পরিবেশ অস্থিতিশীল করার চেষ্টা করেন তাহলে ছাত্রলীগ লাগবে না সাধারণ শিক্ষার্থীরাই তাদের প্রতিহত করবে বলে জানান। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সকল নেতাকর্মী, বিভিন্ন হল ইউনিটের নেতাকর্মী, বিভিন্ন অনুষদের দায়িত্বরত নেতাকর্মীসহ প্রায় তিন শতাধিক নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top