জয়ের রাজনীতি নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

ডেস্ক নিউজ | প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২২ ১৭:৫৮; আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ০৭:১৮

ফাইল ছবি

প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় রাজনীতিতে সক্রিয় হবেন কিনা, সে ব্যাপারটি তার নিজের ও দেশের মানুষের ওপর নির্ভর করছে বলে জানিয়েছেন তার মা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

ভারত সফরকে সামনে রেখে দেশটির বার্তা সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। রোববার সাক্ষাৎকারটি প্রকাশ করে এএনআই। ডিজিটাল বাংলাদেশের রূপান্তরে জয়ের চিন্তা ও পরামর্শ কাজ করছে বলে জানান প্রধানমন্ত্রী।

‘দেখুন সে বড় হয়েছে। এটি (রাজনীতিতে আসা) তার ওপর নির্ভর করছে। সে কিন্তু দেশের জন্য কাজ করছে। ডিজিটাল বাংলাদেশের যে কাজ চলছে বিশেষ করে স্যাটেলাইট, সাবমেরিন ক্যাবলে যুক্ত হওয়া, কম্পিউটার প্রশিক্ষণ সবই কিন্তু তার আইডিয়া থেকে করা হচ্ছে’—যোগ করেন প্রধানমন্ত্রী।
আপনারা জানেন, ও আমাকে সহযোগিতা করছে, এটি করছে ও। তবে ও কখনোই দল কিংবা মন্ত্রণালয়ে কোনো পদ পাওয়ার কথা ভাবেনি।

জয় রংপুরের পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে এক নম্বর সদস্য হিসেবে রয়েছেন তিনি। সজীব ওয়াজেদ জয় যেন আওয়ামী লীগে গুরুত্বপূর্ণ দায়িত্ব নেন, একসময় দলের মধ্য থেকে সে দাবি উঠেছিল বলে উল্লেখ করেন শেখ হাসিনা।

তিনি বলেন, এমনকি আমাদের দলীয় সম্মেলনেও তার পদ নেয়ার তীব্র দাবি উঠেছিল। তখন আমি তাকে বললাম, মাইক্রোফোনের কাছে যাও, যা করতে চাও বলো। সে গেল, বলল, ‘এই মুহূর্তে আমি দলে কোনো পদ চাই না। এর চেয়ে বরং এখানে যারা কাজ করছেন, তাদের পদ দেয়া হোক। আমি কেন একটা পদ দখল করব। আমি মায়ের সঙ্গে আছি। আমি দেশের জন্য কাজ করছি, মাকে সাহায্য করছি। এটাই করে যাব।’

‘সে আসলে এভাবে ভাবে। সুতরাং তার জন্য আমাকে কিছু করতে হবে তা না। করব না।’’ ছেলেকে দলের পদে আনার ব্যাপারে কী ভাবছেন- এ প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, ‘এটা দেশের জনগণের ওপর নির্ভর করছে।’

সূত্র : ইত্তেফাক। 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top