৪৫২ বিএনপিকর্মীর ছয় মাসের আগাম জামিন

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩৮; আপডেট: ২ অক্টোবর ২০২২ ১৫:৪১

ছবি: সংগৃহীত

দেশের বিভিন্ন জেলায় দলীয় কর্মসূচি পালনকালে পুলিশের সঙ্গে সংঘর্ষ, হামলা ও নাশকতার অভিযোগে বেশকিছু মামলায় বিএনপি’র ৪৫২ জন নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। তাদের পৃথক জামিন আবেদনের শুনানি নিয়ে সোমবার (১২ সেপ্টেম্বর) বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এসব আদেশ দেন।

আদালতে আবেদনকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী ফজলুর রহমান, এ এম মাহবুব উদ্দিন খোকন, রুহুল কুদ্দুস কাজল ও মাহবুবুর রহমান খান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া।

এর আগে পণ্যের দামবৃদ্ধি, ভোলায় ছাত্রদল নেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম নিহতের প্রতিবাদ এবং দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে বিএনপি। ওই কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে এসব ঘটনায় দেশের বিভিন্ন জেলায় মামলা দায়ের করা হয়। সেসব মামলায় বিএনপির নেতাকর্মীরা হাইকোর্টে আবেদন জানিয়ে জামিন পান।

কুমিল্লার নাঙ্গলকোটের সাবেক সংসদ সদস্য আবদুল গফুর ভুঁইয়া, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁও উপজেলার সাবেক চেয়ারম্যান আজাহারুল ইসলাম মান্নান, ফেনীর সোনাগাজীর উপজেলা বিএনপির সভাপতি চেয়ারম্যান গিয়াস উদ্দিন ও সাধারণ সম্পাদক জামাল উদ্দিন সেন্টু, ঠাকুরগাঁও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আনসারুল হক, সোনারগাঁওয়ের পিরোজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন।

আইনজীবীরা জানান, ঝিনাইদহ, ফেনী, ঠাকুরগাঁও, নারায়ণগঞ্জ, নাটোর ও কুমিল্লা জেলার বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে ২১৭ জন, ফরিদপুরের ৮৫ জন, নোয়াখালীর বেগমগঞ্জের ৩৫ জন, কিশোরগঞ্জের সদর, পাকুন্দিয়া ও কটিয়াদী থানার মোট ১১৫ জনকে হাইকোর্ট আগাম জামিন দিয়েছেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top