ভয় পেয়ে গ্রেফতার শুরু করেছে সরকার: রিজভী

ডেস্ক নিউজ | প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২ ০৪:৩০; আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৭:৫০

ফাইল ছবি

বিএনপির জনসমর্থনে সরকার ভয় পেয়ে দেশজুড়ে আবারো গ্রেফতার শুরু করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, কোনোকিছুই আমাদের ঠেকাতে পারবে না। বিএনপিসহ সব অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মাঠে নেমেছেন তাদের অধিকার আদায়ের জন্য। ইতোমধ্যে বিভাগীয় গণসমাবেশে তার প্রমাণ দেশবাসী দেখছেন। রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, গুম আর ক্রসফায়ার শব্দ দুটি শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও দেশনেত্রী খালেদা জিয়ার আমলে কেউ শুনেছে বলে আমার জানা নেই। আসলে প্রধানমন্ত্রী দেশের মানুষকে বোকা মনে করছেন। সেজন্য তিনি ঢালাও মিথ্যা কথা বলেন। তিনি তো জনগণের প্রধানমন্ত্রী নন। র্যা বকে গেষ্টাপো বাহিনীর মতো বানিয়েছে সরকার। আজকে তরুণ যুবকরা সবচেয়ে বেশি ভয়ের মধ্যে সময় পার করছেন। আর প্রধানমন্ত্রী বলেন, তিনি নাকি যুবকদেরকে চাকরি দিয়েছেন! শেখ হাসিনা চান সারাদেশে একটা ভয়ের বার্তা দিতে। যে কারণে তরুণ যুবকদের ধরে নিয়ে যাওয়া হচ্ছে।

তিনি বলেন, সরকার নিজেদের লোকজন দিয়ে বিএনপির শান্তিপূর্ণ গণসমাবেশ ঠেকাতে ধর্মঘট ডাকেন। আসলে পরিবহণ মালিক সমিতির লোকজন নয়, ওরা আওয়ামী সমিতির লোক।

রিজভী বলেন, গণসমাবেশে মানুষের ঢল দেখে প্রধানমন্ত্রী পাগলের প্রলাপ বকছেন। সমাবেশগুলোতে এত বাধা দিয়েছেন, সমাবেশে যাওয়ার পথে আপনার লালিত যুবলীগ-ছাত্রলীগকে দিয়ে জনগণ ও বিএনপির নেতাকর্মীদের ওপর যে সহিংস আক্রমণ চালাতে নির্দেশ দিয়েছেন, আহতদের অনেকেই এখন হাসপাতালে চিকিৎসাধীন আছেন, এর কী জবাব দেবেন প্রধানমন্ত্রী? যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন বাস-মিনিবাস ধর্মঘট ডাকে না, কিন্তু বিএনপির গণসমাবেশের ৩০/৩২ ঘন্টা আগে থেকেই ধর্মঘট ডাকা হয়, এটা কার নির্দেশে ডাকা হয়-সেটাও জানে দেশবাসী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব প্রমুখ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top