গান, আড্ডা আর শ্লোগানে রাত কাটল তাদের

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২ ২০:৪৫; আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ২০:৪৬

সিলেটে সমাবেশস্থলে বিএনপির নেতা-কর্মীরা

পথে পথে নানা বাধা-বিপত্তি কাটিয়ে অবশেষে সমাবেশস্থলে। এ যেন সাঁতার কেটে সমুদ্র পার। সমাবেশস্থলে পৌঁছেই যেন এক অন্য রকম আনন্দ। অতপর রাত কাটল গান, আড্ডা আর শ্লোগানে। খবর টিবিএসের। 

সমাবেশের জন্য লাগানো মাইকে গান বাজছে। কখনোবা 'টেক ব্যাক বাংলাদেশ', কখনো আবার 'প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ'। গান বাজছে সমাবেশস্থলে নেতাকর্মীদের জন্য নির্মিত ক্যাম্পগুলোতেও। কোনো কোনো ক্যাম্পে আবার স্লোগানের সুর তুলেছেন নেতাকর্মীরা।

শুক্রবার (১৮ নভেম্বর) রাত ১০টায় সিলেট আলিয়া মাদাসা মাঠে গিয়ে দেখা যায় এমন দৃশ্য। শনিবার এই মাঠেই অনুষ্ঠিত হবে বিএনপির সমাবেশ।

শুক্রবারই নেতাকর্মীতে ভরে গেছে পুরো মাঠ। গানে, স্লোগানে মাঠেই রাত কাটিয়ে দেয়ার কথা জানিয়েছেন তারা।

কানাইঘাট উপজেলা বিএনপির জন্য বরাদ্দ ক্যাম্পে গিয়ে দেখা যায়, ক্যাম্পে সাউন্ড বক্স লাগিয়ে গান করছেন শিল্পীরা। গানের সাথে সমবেত নেতাকর্মীরা নাচ করছেন।

এই ক্যাম্পে থাকা জেলা বিএনপির সাবেক সহ সভাপতি আশিক চৌধুরী বলেন, 'গানের মাধ্যমে আমরা নেতাকর্মীদের উজ্জীবিত রাখার চেষ্টা করছি। পুরো রাত আমরা এখানেই থাকব।'

ছাত্রদলের জন্য বরাদ্দ ক্যাম্পে গিয়ে দেখা যায় স্লোগানে মুখর ক্যাম্প। মুহুর্মুহ স্লোগান দিচ্ছেন ছাত্রদলের নেতাকর্মীরা।

এভাবে কোথাও গান আর কোথাও স্লোগান চলছে মাঠজুড়ে। চলছে রান্নার আয়োজনও। সব মিলিয়ে সমাবেশস্থলে উৎসবমুখর পরিবেশ।

জকিগঞ্জ থেকে আসা বিএনপি নেতা আব্দুল করিম বলেন, 'এখানে একটা উৎসবের আমেজ বিরাজ করছে। অনেকটা ঈদের আনন্দের মতো। কেবল বিএনপি না, সাধারণ মানুষও এখানে শরিক হয়েছেন।'



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top