নয়াপল্টনের বিকল্প আরামবাগ চায় বিএনপি

রাজটাইমস ডেস্ক:  | প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২২ ০৪:৩৭; আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ০৬:৪৫

ছবি: সংগৃহীত

ঢাকায় ১০ ডিসেম্বর গণসমাবেশের জন্য নয়াপল্টনের বিকল্প হিসেবে আরামবাগ চেয়েছে বিএনপি। আরামবাগ সিএনজি পাম্পের সামনের সড়কে সমাবেশ করতে চায় দলটি।

গতকাল এবং আজ সোমবার মৌখিকভাবে পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। শেষ পর্যন্ত নয়াপল্টন দেওয়া না হলে বিকল্প হিসেবে এই প্রস্তাব দিয়েছে বিএনপি। দলটির একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

দলীয় সূত্রমতে, সংঘাত ও চলমান ধরপাকড় এড়ানোসহ সার্বিক পরিস্থিতি বিবেচনায় কৌশলের অংশ হিসেবে কিছুটা নমনীয় অবস্থান গ্রহণ করেছে বিএনপি। সে কারণে বিকল্প এই প্রস্তাব দেওয়া হয়েছে।

বিএনপির পক্ষ থেকে মৌখিকভাবে আরামবাগ সড়কের ওপর বিকল্প ভেন্যুর কথা বলা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের ডিসি হায়াতুল ইসলাম খান।

তিনি আজকে বলেন, মৌখিকভাবে বিএনপি নেতারা নয়াপল্টন না দিলে আরামবাগে মহাসমাবেশ করার অনুমতি চেয়েছেন। তবে সেটিও সড়কের ওপর। তাই জনভোগান্তি ও নিরাপত্তার বিষয়ে চিন্তা করতে হবে। পুরো বিষয় নিয়েই যাচাই-বাছাই চলছে, বিএনপি নেতাদের সঙ্গে পুলিশ যোগাযোগ রক্ষা করছে।

পুলিশের এই কর্মকর্তা বলেন, নিরাপত্তা, যানজট, ভোগান্তিসহ সার্বিক বিষয় বিবেচনা করেই বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যান বরাদ্দ দেওয়া হয়েছে। তারা (পুলিশ) শেষ সময় পর্যন্ত আশা করবেন, দলটি সেখানেই তাদের কর্মসূচি পালন করবে।

 এনএ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top