জামায়াতের আমিরকে ডিবি পরিচয়ে গ্রেপ্তারের অভিযোগ

রাজটাইমস ডেস্ক:  | প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২ ২২:০৪; আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ২৩:৪৫

ছবি: সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামির কেন্দ্রীয় আমির ডা. শফিকুর রহমানকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ করেছে দলটি। খবর আমার সংবাদ। 

সোমবার (১২ ডিসেম্বর) দিবাগত রাতে গণমাধ্যমে পাঠানো এক ক্ষুদে বার্তায় এই তথ্য জানায় দলটির প্রচার বিভাগ।

ক্ষুদে বার্তায় বলা হয়, ‍‍`বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির ডা. শফিকুর রহমানকে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে‍‍`।

এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদ তার ফেসবুক পোস্টে জানান, "আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।"

উল্লেখ্য, ড. শফিকুর রহমানের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায়। তিনি সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। একসময় ছাত্রশিবিরের সিলেট শহর শাখার সভাপতি ছিলেন।

গত ১০ ডিসেম্বর বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন জামায়াতে ইসলামি। আগামী ২৪ ডিসেম্বর থেকে তত্ত্বাবধায়ক সরকারসহ নানা দাবীতে মাঠে থাকার ঘোষণা দেয় দলটি। 

গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ: অবিলম্বে মুক্তির আহ্বান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম। এ ঘটনায় তিনি উদ্বেগ প্রকাশ করে মঙ্গলবার এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানকে সোমবার দিবাগত রাত ১টায় তার নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। আমরা এ অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি উল্লেখ করেন, বিগত ১৫ বছর যাবত বর্তমান ক্ষমতাসীন অনৈতিক সরকার ধারাবাহিকভাবে জামায়াতের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে আসছে। জামায়াতে ইসলামীর নায়েবে আমীর, সেক্রেটারি জেনারেল, সহকারী সেক্রেটারি জেনারেলসহ শীর্ষ অনেক নেতৃবৃন্দকে দীর্ঘদিন যাবত কারাগারে আটকে রেখেছে। জামায়াতকে নেতৃত্ব শূন্য করার সরকারি সকল প্রচেষ্টা অব্যাহত রয়েছে। জামায়াতের ওপর নির্যাতন চালিয়ে এবং আমীরে জামায়াতকে গ্রেফতার করে বর্তমান আওয়ামী সরকার বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে এক নিকৃষ্টতম নজির স্থাপন করেছে। তারা একদিকে গণতন্ত্র ও নির্বাচনের কথা বলে, অপরদিকে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদেরকে গ্রেফতার করে কারাগারে আটক রাখে। প্রকৃতপক্ষে তারা গণতন্ত্রে বিশ্বাস করে না।

তিনি বলেন, আমরা স্পষ্ট ভাষায় জানিয়ে দিতে চাই, সরকার এই গ্রেফতারের মাধ্যমে দেশে চলমান রাজনৈতিক কর্মসূচিকে বাধাগ্রস্ত করতে পারবে না। ভয়-ভীতি দেখিয়ে, মামলা-হামলা দিয়ে জনগণের এই আন্দোলনকে বন্ধ করা যাবে না।

তিনি আরো বলেন,অবিলম্বে জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানসহ গ্রেফতার জামায়াতের সকল নেতা-কর্মী এবং গ্রেফতার অন্যান্য রাজনৈতিক দলের সকল নেতৃবৃন্দকে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।-বিজ্ঞপ্তি



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top