শর্তসাপেক্ষে সরকারের সঙ্গে সংলাপে বসতে রাজি বিএনপি

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১১ অক্টোবর ২০২৩ ১৬:৪২; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ১০:৪৮

ছবি: সংগৃহীত

শর্তসাপেক্ষে সরকারের সঙ্গে সংলাপে বসার কথা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নেওয়ার ঘোষণা এলে সরকারের সঙ্গে সংলাপ হতে পারে।

বুধবার (১১ অক্টোবর) দুপুরে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল। এর আগে গত সোমবার বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।

‘বিএনপি সমঝোতার পথ বন্ধ করেছে’ বলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, এটা বাজে কথা, এটা কত বড় মিথ্যা কথা আপনারা ভালো করেই জানেন। আমরা বরাবরই বলে এসেছি যে, একটা বিষয় আলোচনা হতে পারে, অন্য কোনো বিষয় না। সেটা হচ্ছে নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার।

তিনি বলেন, বাট সি (শেখ হাসিনা) মাস্ট রিজাইন। অবশ্যই সরকারকে আগে ঘোষণা দিতে হবে যে, আমরা মেনে নেব। এবার আসো নিরপেক্ষ নির্দলীয় সরকারের বিষয় কথা বলি কীভাবে হতে পারে। সেই সরকার কীভাবে গঠন হবে, আলোচনা হতে পারে তা নিয়ে।

মার্কিন পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠকের বিষয়ে ফখরুল বলেন, আমরা যেটা তাদের বলেছি, যে অবস্থা সৃষ্টি হয়েছে, এই অবস্থায় কোনো নির্বাচন হতে পারে না। সি (শেখ হাসিনা) মাস্ট রিজাইন। নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা না দেওয়া ছাড়া এখানে কোনো নির্বাচন হতে পারে না।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top